ঢাকা, মঙ্গলবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

জাতীয়

পুলিশের গুলিতে নিহত ৯ জনের পরিবারকে বিএনপির সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
পুলিশের গুলিতে নিহত ৯ জনের পরিবারকে বিএনপির সহায়তা

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচংয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে নিহত নয়জনের পরিবারকে অর্থ সহায়তা দিয়েছে বিএনপি।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পদত্যাগকারী পৌর মেয়র জি কে গউছ সোমবার (১২ আগস্ট) বিকেলে নিহতদের বাড়িতে গিয়ে ৫০ হাজার করে মোট সাড়ে নয় লাখ টাকা অর্থ সহায়তা দেন।

এ সময় বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

সাবেক অর্থমন্ত্রী প্রয়াত এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের পক্ষ থেকে এ টাকা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জি কে গউছ।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট সকাল ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বানিয়াচং উপজেলায় সাগরদিঘীর পশ্চিমপাড় ঈদগাহ মাঠ থেকে মিছিল বের করে। গ্যানিংগঞ্জ বাজার প্রদক্ষিণ শেষে আন্দোলনকারী ৪/৫ হাজার মানুষ বড়বাজার শহীদ মিনারে গিয়ে জড়ো হন। পরে বিক্ষুব্ধ লোকজন মিছিল নিয়ে থানার সামনে গেলে পুলিশের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এ সময় আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে রাবার বুলেট, কাঁদানে গ্যাস, সাউন্ড গ্রেনেড ছোড়ে। এ সময় পুলিশের গুলিতে ঘটনাস্থলে চারজনসহ সাতজন নিহত হন। এ ঘটনার চিত্র ধারণ করতে গেলে বিক্ষুব্ধরা এক সাংবাদিককে পিটিয়ে হত্যা করেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এ নিয়ে মোট মৃতের সংখ্যা হয় নয়জন। এরপর বিক্ষুব্ধ জনতা থানার উপপরিদর্শক (এসআই) সন্তোষকে ছিনিয়ে নিয়ে পিটিয়ে হত্যা করে।

বাংলাদেশ সময়: ২২৪৮ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।