ঢাকা, মঙ্গলবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

জাতীয়

খুলনা প্রেসক্লাবে হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনায় নিন্দা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
খুলনা প্রেসক্লাবে হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনায় নিন্দা

খুলনা: খুলনা প্রেসক্লাবে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন খুলনা প্রেসক্লাবের নেতারা।

৪ আগস্ট (রোববার) খুলনা প্রেসক্লাবে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে আতঙ্ক সৃষ্টি করা হয়।

৫ আগস্ট (সোমবার) হামলাকারীরা ক্লাবের অফিস রুম, আইটি সেন্টার, ভিআইপি কক্ষ, হুমায়ুন কবীর বালু মিলনায়তন, শাহাবুদ্দিন আহমেদ মিলনায়তন, লিয়াকত আলী মিলনায়তন, গেস্ট রুমসহ সব রুমে ভাঙচুর চালায়।

হামলাকারীরা ক্লাবের কম্পিউটার, টেলিভিশন, এসি, ফ্যান, ফ্রিজ, টেলিফোন, কীওয়াচ মেশিন, পানির ফিল্টার, ফটোকপি মেশিন, আইপিএস ও ব্যাটারি, চেয়ার-টেবিল, সোফা, ক্লোজ সার্কিট ক্যামেরা ও ডিভিআরসহ আরও অনেক মালামাল লুট করে নিয়ে যায়। তাদের অগ্নিসংযোগের কারণে ক্লাবের খাতাপত্র, গুরুত্বপূর্ণ ফাইল, কাগজপত্র, দলিলপত্র, ব্যাংকের চেকবই ও আসবাবপত্র পুড়ে যায়।

এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের নেতারা।

বিবৃতিতে নেতারা বলেন, খুলনা প্রেসক্লাব সাংবাদিকদের দ্বিতীয় বাড়ি হিসেবে পরিচিত। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ সব শ্রেণি-পেশার মানুষের যাতায়াত এ প্রেসক্লাবে। সেখানে এ ধরনের হামলা খুবই দুঃখজনক ও নিন্দনীয়।

বিবৃতিতে নেতারা আরও বলেন, হামলাকারীরা খুলনা প্রেসক্লাবকে ধংসস্তূপে পরিণত করার পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা দুই দিন ধরে প্রেসক্লাব পরিষ্কার-পরিচ্ছন্ন করেন। তাদের অক্লান্ত এ পরিশ্রম খুলনা প্রেসক্লাব চিরদিন কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করবে। এছাড়া এ আন্দোলন চলাকালে ছাত্র-জনতা ও সাংবাদিকসহ যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসা ও আশু সুস্থতা কামনা করেন।

একই সঙ্গে সম্প্রতি খুলনাসহ বিভিন্ন স্থানে বেশ কয়েকটি গণমাধ্যম কার্যালয়ে ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানানোর পাশাপাশি গণমাধ্যমের স্বাধীনতা যেন বিঘ্নিত না হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করা হয়।

বিবৃতি দাতারা হলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি এস এম সাহিদ হোসেন, সহ-সভাপতি মো. জাহিদুল ইসলাম ও মোজাম্মেল হক হাওলাদার, সাধারণ সম্পাদক মামুন রেজা, যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, কোষাধ্যক্ষ এস এম কামাল হোসেন, সহকারী সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল, শেখ তৌহিদুল ইসলাম তুহিন, এ এইচ এম শামিমুজ্জামান ও শেখ মো. সেলিম, কার্যনির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, শেখ আবু হাসান, এস এম জাহিদ হোসেন, মল্লিক সুধাংশু, হাসান আহমেদ মোল্লা, মোহাম্মদ আলী সনি, আসিফ কবির, মো. তরিকুল ইসলাম, মো. মিজানুর রহমান মিলটন, সোহরাব হোসেন, মো. শাহ আলম, রকিব উদ্দিন পান্নু, বিমল সাহা ও শেখ মাহমুদ হাসান সোহেল।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।