ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

ছাত্র আন্দোলনে আহত কিশোরের চিকিৎসায় এগিয়ে এলেন বিএনপি নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
ছাত্র আন্দোলনে আহত কিশোরের চিকিৎসায় এগিয়ে এলেন বিএনপি নেতা

কুমিল্লা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলায় গুরুতর আহত হয়ে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন এক কিশোরের সব খরচ বহন করার ঘোষণা দিয়েছেন বিএনপির এক নেতা। কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি ওই কিশোর।

 আইসিইউতে ভর্তি কিশোরের নাম আবু বকর (১৭)। সে কুমিল্লার দেবিদ্বার উপজেলার শাকতলা গ্রামের মোল্লা বাড়ির আবুল খায়েরের ছোট ছেলে।  

জানা গেছে, গত ৪ আগস্ট কুমিল্লার দেবিদ্বারের সদর এলাকায় আন্দোলন গিয়ে আওয়ামী লীগের অনুসারীদের হামলায় আহত আহত হয় আবু বকর। তার শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।

আবু বক্করের বড় ভাই মো. আলী বলেন, ‘ছোট ভাই আবু বকরকে নিয়ে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল যাই। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও শেষে কুমিল্লার এই হাসপাতালে আইসিইউতে ভর্তি করাই। আমি নিজেও অসুস্থ। পরিবারের অনেক টাকা খরচ হয় আমার চিকিৎসার পেছনে। এ পরিস্থিততে আবু বকরের চিকিৎসা নিয়ে ছিলাম দুশ্চিন্তায়। তার অবস্থা খারাপ দেখে বাড়ি নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। কারণ আবু বকরকে আইসিইউতে রাখতে বিপুল অর্থের প্রয়োজন। আমাদের সেই সামর্থ্য নেই। এ অবস্থায় কুমিল্লার বিএনপি নেতা নিজাম উদ্দিন কায়সার আমার ভাইকে হাসপাতালে এসে দেখে গেছেন। তিনি বলেছেন চিকিৎসার সব খরচ দেবেন। ’

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক নিজাম উদ্দিন কায়সার বলেন, ‘আহত কিশোর আবু বকরকে দেখতে গিয়েছিলাম। তাকে নির্মমভাবে আঘাত করা হয়েছে। যে কারণে তাকে আইসিইউতে রাখা হয়েছে। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য হাজি আমিন-উর রশিদ ইয়াছিন ওই কিশোরের খবর জেনেই আমাকে পাঠিয়েছেন। তিনি বলেছেন, আবু বকরের চিকিৎসায় যা খরচ হবে, সব তিনি বহন করবেন। তার চিকিৎসা যেন চলমান থাকে।

তিনি বলেন, ফ্যাসিবাদের যাঁতাকলে পিষ্ট হয়ে হাজারও ছাত্র-জনতা হাসপাতালের বেডে কাতরাচ্ছেন। অনেক মেধাবী তরুণের প্রাণ ঝরে গেছে। আবু বকরও তাদের মধ্যে একজন। আমরা আবু বকরের পারিবারিক অবস্থার কথা জেনে এগিয়ে এসেছি।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।