ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

রং তুলিতে ছেয়ে গেছে ভোলা শহরের অলিগলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
রং তুলিতে ছেয়ে গেছে ভোলা শহরের অলিগলি

ভোলা: রং তুলিতে ছেয়ে গেছে ভোলার শহরের অলিগলি ও দেয়ালসহ বিভিন্ন স্থাপনা। শিক্ষার্থীদের অঙ্কনে ফুটে ফুটে উঠেছে বিপ্লবের রং।

 

নতুন প্রজন্মের কাছে ২০২৪ এর স্বাধীনতার বার্তা সর্বস্তরে পৌঁছে দিতে এমন রঙে রাঙানো হয়েছে বলে জানান শিক্ষার্থীরা।

ভোলা সরকারি কলেজ, গালস স্কুল চত্বর, থানা সড়ক, সরকারি স্কুল চত্বরসহ বিভিন্ন স্পটে সরেজমিন ঘুরে দেখা গেছে, শিক্ষার্থীদের হাতে তুলি আর সাদা, কালো, লাল, নীলসহ বাহারি রং। কোমল হাতে সেই রং দিয়ে রাঙিয়ে তোলা হচ্ছে শহরের দেয়ালসহ বিভিন্ন স্থাপনা। তুলে ধরা হয়েছে পুরোনো ঐতিহ্য। এ যেন পুরোনোকে ভুলে বর্ণিল সাজে সাজানো হয়েছে পুরো শহর।  

নতুন বাংলাদেশকে নতুন প্রজন্মকে জানাতে এমন রং তুলির আঁচর বলে জানান শিক্ষার্থীরা।  

ভোলা সরকারি কলেজের শিক্ষার্থী মাহি, মৃত্তিকা ও মুনতাহাসহ কয়েকজন শিক্ষার্থী জানান, ২০২৪ সালে শহীদের আত্মত্যাগে যে স্বাধীনতা অর্জিত হয়েছে সেটি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চাই। তাদের জানাতে চাই, সুন্দর দেশ গড়তে চাই। আমরা ভোলাকে সুন্দরভাবে সাজাতে চাই। আগে যেখানে দেয়ালে দেয়ালে জীর্ণতা ছিল তা মুছে নতুন করে সাজাতেই নিজ নিজ উদ্যোগে রং তুলির কাজ করেছেন তারা।  

জানা গেছে, গত কয়েকদিনের ধরে উপকূলীয় জেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা দেয়ালে দেয়ালে অঙ্কন করছেন। যেন বাংলাদেশকে নতুনভাবে চিনতে পারে বিশ্ব। তাই এমন আয়োজনকে সমর্থন করছেন নতুন প্রজন্ম।

নতুন প্রজন্মের শিক্ষার্থী ভোলা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী তন্নি ও দিবা বলেন, ওরা যে রং তুলিতে দেয়াল সাজাচ্ছে তা প্রশংসনীয়। সবার এমন করে ভোলাকে সাজাতে হবে। একটি সুন্দর বাংলাদেশ চাই আমরা।

এদিকে, শিক্ষার্থীদের হাত ধরে দেশ হবে সোনার বাংলাদেশ। জীর্ণতা কাটিয়ে উন্মোচিত হবে নতুন দিগন্ত -এমনটাই প্রত্যাশা ভোলাবাসীর।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।