ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

সালিশে ডেকে নিয়ে অতর্কিত হামলা, নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
সালিশে ডেকে নিয়ে অতর্কিত হামলা, নিহত ১ ছিদ্দিকুর রহমান

কুমিল্লা: কুমিল্লার দেবিদ্বারে সালিশের কথা বলে ডেকে নিয়ে অতর্কিত হামলা চালানোর ঘটনায় একজন নিহত হয়েছেন।  

শুক্রবার (১৬ আগস্ট) সকালে উপজেলার ফতেয়াবাদ ইউনিয়নের সাইচাপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

 

নিহত ব্যক্তির নাম ছিদ্দিকুর রহমান (৪৫)। তিনি ফতেহাবাদ ইউনিয়নের সাইচাপাড় গ্রামের গাবুদ্দিবাড়ির আবদুল কুদ্দুসের ছেলে। ছিদ্দিকুর পেশায় রিকশাচালক ছিলেন। এছাড়া এ ঘটনায় আরও ২৭ জন আহত হয়েছেন।  

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ৫ আগস্ট স্বৈরাচার খ্যাত শেখ হাসিনার সরকারের পতনের পর সাইচাপাড়া বাজারে বিজয় উল্লাস করে স্থানীয় ছাত্র-জনতা। সেসময় সাইচাপাড়া বাজারে ফতেহাবাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আমির মেম্বারকে অফিস থেকে শেখ হাসিনা ও দেবিদ্বারের এমপির ছবি সরাতে বলা হয়। ছবি না সরালে ছাত্র-জনতা তার অফিস থেকে ওই ছবিগুলো নামিয়ে কিছু চেয়ার-টেবিল ভাঙচুর করেন। এতে ক্ষিপ্ত হয়ে আমির মেম্বার দেখে নেওয়ার হুমকি দেন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সন্ধ্যায় প্রাইভেট পড়ে ফেরার পথে আবু বকর ছানাউল নামে এক শিক্ষার্থীকে অফিস ভাঙচুরের অভিযোগে মারধর করে আমির মেম্বারের দুই ছেলে জুয়েল হোসেন ও সোহাগ। আবু বকর ছানাউল ঘটনার পর পরই দেবিদ্বার থানায় একটি লিখিত অভিযোগ করে। অভিযোগ করায় আমির মেম্বার লোকজন নিয়ে আবু বকর ছানাউলদের বাড়িতে হামলা করতে যান। স্থানীয়রা ঘটনাটি মীমাংসার চেষ্টা করেন। আমির মেম্বার সবাইকে সালিশ বৈঠক বসাতে বলেন। শুক্রবার সকাল ৮টার দিকে সালিশের কথা ছিল। সালিশে গাবুদ্দিবাড়ির লোকজন যান। সালিশে যাওয়ার পর পরই আমির মেম্বার ও পার্শ্ববর্তী উপজেলার ব্রাহ্মণপাড়ার জহিরের নেতৃত্বে কয়েকশ অস্ত্রধারী গাবুদ্দিবাড়ির লোকজনের ওপর অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় ছিদ্দিকুরসহ বেশ কয়েকজন আহত হন।

ছিদ্দিকুরের বোন মায়া আক্তার বলেন, ‘আমার ভাই কিছু করেনি। সালিশ দেখতে গেছিল। তারা আমার ভাইকে মেরে ফেলছে। আমার ভাই তাদের কাছে একটু পানি চাইছিল। তারা একটু পানিও দেয় নাই!’ 

সাইচাপাড়ার স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আয়েজ ও তানভীর বলেন, আমরা আহতদের দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে নিয়ে যেতে বলেন চিকিৎসক। ছিদ্দিকুর রহমান সকাল ১১টার দিকে মারা যান।  

অভিযুক্ত আমির মেম্বারের মোবাইলফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।  

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নয়ন মিয়া বলেন, দোষীদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।