ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

টানা বৃষ্টিতে রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
টানা বৃষ্টিতে রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা

রাঙামাটি: মৌসুমি বায়ুর প্রভাবে গত কয়েকদিন ধরে টানা বৃষ্টির কারণে রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা দেখা দিয়েছে। পাহাড় ধস, বন্যাসহ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা এবং জানমালের ক্ষয়ক্ষতি এড়াতে স্থানীয় জনগণকে সতর্ক থাকতে জেলা প্রশাসন তথ্য কার্যালয়ের মাধ্যমে প্রচার-প্রচারণা চালাচ্ছে।

এদিকে বৃষ্টির কারণে শহরের বেশ কিছু স্থানে ফাটল দেখা দিয়েছে। শহরের ফিশারিঘাট, বেতার এলাকায় গাছ ভেঙে পড়ায় যান চলাচল কিছুটা বিঘ্ন ঘটে। পরে সড়ক বিভাগ এবং স্থানীয়রা মিলে গাছগুলো সড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল আবারও স্বাভাবিক হয়ে উঠে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, রাঙামাটিতে গত কয়েকদিন ধরে বৃষ্টিপাত শুরু হওয়ার পাহাড় ধসের শঙ্কা সৃষ্টি হয়েছে। বৃষ্টি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারীদের সরে গিয়ে নিরাপদ স্থানে আশ্রয়ের জন্য ঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং করে অনুরোধ জানানো হচ্ছে।

রাঙামাটি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্যমতে জেলায় শুক্রবার (১৬ আগস্ট) দুপুর ১২টা থেকে শনিবার পর্যন্ত ১৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রোববার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৬৭ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এই বৃষ্টিপাত আরও দু-তিনদিন পর্যন্ত স্থায়ী হতে পারে বলে জানানো হয়।

রাঙামাটির জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে লোকজনকে আশ্রয় কেন্দ্রে যেতে মাইকিং করা হচ্ছে। জেলা শহরের সহগুলো আশ্রয়কেন্দ্র প্রস্তুত আছে বলে যোগ করেন ডিসি।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।