ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

সভা-সমাবেশ ঘিরে আজও রাজধানীতে তীব্র যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
সভা-সমাবেশ ঘিরে আজও রাজধানীতে তীব্র যানজট

ঢাকা: নানা দাবিতে গত দুই দিন ধরে রাজধানীর বিভিন্ন সড়কে সভা-সমাবেশ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করছে বিভিন্ন সংগঠন, ফোরাম ও বঞ্চিতরা। এতে গতকাল রোববারের (১৮ আগস্ট) মতো আজ সোমবারও (১৯ আগস্ট) রাজধানীতে তীব্র যানজট তৈরি হয়েছে।

রাজধানীর পল্টন, সচিবালয়, জাতীয় প্রেসক্নাব, মৎস্য ভবন, শাহবাগ, বাংলামোটর, কারওয়ান বাজার এলাকা ঘুরে যানজটের এই চিত্র দেখা গেছে।

সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এসব এলাকা ঘুরে দেখা যায়, চাকরি জাতীয়করণ, বৈষম্য দূরীকরণ, বিভিন্ন প্রতিষ্ঠানের অনিয়ম-দুর্নীতি বন্ধ, দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের অপসারণসহ বিভিন্ন দাবিতে শাহবাগ মোড়, জাতীয় প্রেসক্লাব ও সচিবালয়ের সামনে বিভিন্ন সংগঠন, ফোরাম ও বঞ্চিতরা সভা-সমাবেশ করছে। ১৭ দফা দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন মিডওয়াইফ ও নার্সরা। একই স্থানে চাকরি জাতীয়করণের দাবিতে বিক্ষোভ করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন মহিলা স্বেচ্ছাসেবীরা। এছাড়া আন্দোলনে দেখা যায় আরও বেশ কিছু সংগঠনকে।

সচিবালয়ের সামনে বিভিন্ন দাবিতে সমাবেশ ও বিক্ষোভ করেন গ্রাম পুলিশের সদস্যরা, বিসিএস মৎস্য ক্যাডারের কর্মকর্তারা, মৎস্য অধিদফতরের আওতাধীন এনএটিপি-২ এর সম্প্রসারণ কর্মকর্তা (মৎস্য) কল্যাণ ফোরাম, বাংলাদেশ পরিবার পরিকল্পনা স্বেচ্ছাসেবী (মহিলা) দাবি বাস্তবায়ন পরিষদ, জাতীয় মহিলা সংস্থা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন ‘নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রাম’।

এসব সভা সমাবেশের কারণে সচিবালয় ও জাতীয় প্রেসক্লাবের সামনের সড়ক সংকুচিত হয়ে যান চলাচলে বিঘ্ন ঘটে। সৃষ্টি হয় যানজট। শাহবাগ মোড় অবরোধ করে আরেকটি সংগঠনের অবস্থান নেওয়ার কারণে শাহবাগসহ কারওয়ান বাজার ও বাংলামোটরেও সৃষ্টি হয় যানজট। স্বল্প দূরত্বে যেতে যানবাহনগুলোকে ব্যয় করতে হয় দীর্ঘ সময়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। যানজটে বসে বিরক্ত হয়ে অনেক যাত্রীকে হেঁটেই গন্তব্যে যেতে দেখা যায়। অনেক বাস যাত্রী নেমে যাওয়ায় ঘুরিয়ে ফেলা হয়।

এর আগে রোববারও বিভিন্ন সংগঠনের সভা-সমাবেশের কারণে রাজধানীজুড়ে যানজটের সৃষ্টি হয়। ১০ মিনিটের দূরত্ব যেতে যাত্রীদের ঘণ্টাখানেকের বেশি সময় ব্যয় করতে হয়।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এসসি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।