ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

জাতীয়

ভাড়া করা ভবনে এনায়েতপুর থানার কার্যক্রম শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
ভাড়া করা ভবনে এনায়েতপুর থানার কার্যক্রম শুরু

সিরাজগঞ্জ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ভাঙচুর ও আগুনে পুড়িয়ে দেওয়ার ১৫ দিন পর ভাড়া ভবনে শুরু হলো সিরাজগঞ্জের এনায়েতপুর থানার কার্যক্রম।  

সোমবার (১৯ আগস্ট) এনায়েতপুর থানার দক্ষিণে মানবমুক্তি সংস্থা নামের একটি এনজিওর ভবন ভাড়া নিয়ে থানার কার্যক্রম শুরু করা হয়।

এর আগে ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে ভাঙচুর ও পুড়িয়ে দেওয়া হয় এনায়েতপুর থানা ভবন। ওইদিন থানার ওসিসহ ১৫ পুলিশকে পিটিয়ে হত্যা করা হয়। গুলিতে নিহত হন তিন ছাত্রজনতা।  

থানা সূত্র জানায়, নতুন করে কার্যক্রম শুরুর প্রথম দিনে এখন পর্যন্ত মামলা না হলেও বেশ কয়েকটি সাধারণ ডায়রি হয়েছে। দীর্ঘদিন পর থানার কার্যক্রম চালু হওয়ায় এলাকার মানুষের মাঝেও স্বস্তি ফিরে এসেছে।  

নতুন দায়িত্ব পাওয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসিবুল্লাহ জানান, এনায়েতপুর থানা ক্ষতিগ্রস্ত হওয়ায় একটি ভবন ভাড়া নিয়ে পুলিশি কার্যক্রম শুরু করেছি। আমরা এখন যেকোনো সেবা দিতে প্রস্তুত। প্রতিটি পুলিশই কার্যক্রম সততা ও নীতির সঙ্গে দ্বায়িত্ব পালন করার প্রত্যয় ব্যক্ত করছি আমরা। এছাড়া থানা এলাকার পাঁচটি ইউনিয়নের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতেও সর্বাত্মক ভূমিকা থাকবে আমাদের। এজন্য পুরো থানাবাসীর আমরা সার্বিক সহযোগিতা কামনা করছি।

বেসরকারি মানবমুক্তি সংস্থার নির্বাহী পরিচালক হাবিবুল্লাহ বাহার জানান, একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার পর এনায়েতপুর থানা কার্যালয় ক্ষতিগ্রস্ত হওয়ায় পুলিশে কার্যক্রম ব্যাহত হয়। বিষয়টি নিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আমাদের অবহিত করলে থানার দক্ষিণ পাশে অবস্থিত আমাদের পুরো ভবনটি থানা পুলিশকে সেবা কার্যক্রম পরিচালনার জন্য দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এনায়েতপুর থানা ভাঙচুর-অগ্নিসংযোগ ও সংঘর্ষে থানার ওসিসহ ১৫ পুলিশ এবং তিন ছাত্রজনতা নিহত হন। এছাড়া আহত হন ১৮ পুলিশ সদস্যসহ বেশ কিছু ছাত্রজনতা।  

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।