ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলা: খুলনার শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতা ও সাংবাদিকদের নিন্দা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলা: খুলনার শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতা ও সাংবাদিকদের নিন্দা

খুলনা: দেশের সবচেয়ে বড় মিডিয়া হাউস ইস্ট ওয়েস্ট মিডিয়ায় ন্যক্কারজনক হামলা ও ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খুলনার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা, রাজনৈতিক দলের নেতা ও সাংবাদিকরা।

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সাজ্জাদুল ইসলাম আজাদ বলেন, এই হামলাকারীদের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোনো সম্পর্ক নেই।

এ ধরনের হামলা, সহিংসতার বিরুদ্ধেই শিক্ষার্থীদের আন্দোলন। আমরা গণমাধ্যম কার্যালয়ে হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করছি ও নিন্দা জানাচ্ছি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক সাজিদুল ইসলাম বাপ্পি বলেন, ছাত্রসমাজের আন্দোলন প্রশ্নবিদ্ধ করতে একদল দুর্বৃত্ত অপকর্ম করছে। তারা গণমাধ্যমের ওপর যে হামলা করছে, সে হামলার সাথে কোন  শিক্ষার্থীরা জড়িত নন। কিছু দুষ্কৃতকারী নিজেদের স্বার্থরক্ষায় এটা করে চলেছে। তাদের যে কোনো মূল্যে প্রতিহত করতে হবে। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের গণমাধ্যম কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, বাংলানিউজ, ডেইলি সান, রেডিও ক্যাপিটাল ও নিউজ টোয়েন্টিফোরের অফিসে দুর্বৃত্তদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের অফিসে দুর্বৃত্তদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা। এই হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবিও জানিয়েছেন তিনি।

মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট শাহআলম বলেন, আমরা যেকোনো ধ্বংসাত্মক কাজের নিন্দা জানাই। দুর্বৃত্তদের মোকাবেলা ও এসব কাজে যারা জড়িত তাদের এ থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, গণমাধ্যম কার্যালয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড বিএনপি কখনোই সমর্থন করে না। আমরা এ ঘটনা তীব্র নিন্দা জানাই।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পাশাপাশি তিনটি ভবনে কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, বাংলানিউজ টোয়েন্টিফোর, নিউজ টোয়েন্টিফোর চ্যানেল, টি স্পোর্টস ও ক্যাপিটাল এফএম রেডিও অবস্থিত।

ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপে কর্মরত সাংবাদিকরা জানান, সোমবার বেলা আড়াইটার দিকে লাঠিসোঁটা, রড ও দেশীয় অস্ত্র নিয়ে বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় প্রতিষ্ঠানটির ভবন ও পার্কিংয়ে থাকা যানবাহনে ব্যাপক ভাঙচুর চালানো হয়। ভেতরে প্রবেশ করে তছনছ করা হয় কালেরকণ্ঠ ও রেডিও ক্যাপিটাল অফিস। ভেঙে ফেলা হয় প্রতিষ্ঠানগুলোর নিউজ রুমে থাকা কম্পিউটার, প্রযুক্তিগত সরঞ্জামাদিসহ সবকিছু। ভাঙচুর করা হয় পার্কিংয়ে থাকা অন্তত ২৫টি যানবাহন।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।