ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

জাতীয়

২৫ জেলার ডিসি প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
২৫ জেলার ডিসি প্রত্যাহার

ঢাকা: এবার মাঠ প্রশাসনে জেলা প্রশাসক (ডিসি) পদে পরিবর্তন আনলো অন্তর্বর্তী সরকার। দেশের ২৫ জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাসিট্রেটকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

জেলাগুলো হলো—ঢাকা, সিলেট, হবিগঞ্জ, ময়মনসিংহ, মাগুরা, রংপুর, গাইবান্ধা, নওগাঁ, নাটোর, কক্সবাজার, চট্টগ্রাম, নোয়াখালী, গাজীপুর, কুমিল্লা, মৌলভীবাজার, খুলনা, গোপালগঞ্জ, ফরিদপুর, শেরপুর, কুষ্টিয়া, ঝিনাইদহ, পাবনা, বগুড়া, জয়পুরহাট ও চাঁদপুর।

এ বিষয়ে মঙ্গলবার (২০ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আলাদা প্রজ্ঞাপন জারি করে করা হয়েছে। মাঠ প্রশাসন থেকে প্রত্যাহার করে প্রশাসনের উপসচিব পদমর্যাদার এসব কর্মকর্তাকে বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে পদায়ন করা হয়েছে।

ঢাকা জেলার ডিসি আনিসুর রহমানকে ওয়াকফ প্রশাসকের কার্যালয়ের উপ-ওয়াকফ প্রশাসক, সিলেটের ডিসি শেখ রাসেল হাসানকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপপরিচালক, হবিগঞ্জের ডিসি মোছা. জিলুফা সুলতানাকে জয়িতা ফাউন্ডেশনের পরিচালক, ময়মনসিংহের ডিসি দিদার আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীকে জুট করপোরেশনের সচিব, মাগুরার ডিসি মোহাম্মদ আবু নাসের বেগকে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের সচিব, রংপুরের ডিসি মোহাম্মদ মোবাশ্বের হাসানকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা, গাইবান্ধার ডিসি কাজী নাহিদ রসুলকে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক, নওগাঁর ডিসি মো. গোলাম মওলাকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠির শিল্প করপোরেশনের আঞ্চলিক পরিচালক, নাটোরের ডিসি আবু নাসের ভূঁঞাকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীন নিপোর্টের উপপরিচালক, কক্সবাজারের ডিসি মুহাম্মদ শাহীণ ইমরানকে জয়িতা ফাউন্ডেশনের পরিচালক, চট্টগ্রামের ডিসি আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানকে বীশা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক, নোয়াখালীর ডিসি দেওয়ান মাহবুবুবর রহমানকে কবি নজরুল ইনস্টিটিউটের পরিচালক, গাজীপুরের ডিসি আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামকে বঙ্গবন্ধু বিজ্ঞান প্রযুক্তি ও ফেলোশিপ ট্রাস্টের উপপরিচালক, কুমিল্লার ডিসি খন্দকার মু. মুশফিকুর রহমানকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠির শিল্প করপারেশনের পরিচালক, মৌলভীবাজারের ডিসি ড. উর্মি বিনতে সালামকে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনিরে পরিচালক, খুলনার ডিসি খন্দকার ইয়াসির আরেফীনকে বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের অর্থনৈতিক উপদেষ্টা, গোপালগঞ্জ জেলার ডিসি কাজী মাহবুবুল আলমকে প্রত্যাহার করে বাংলাদেশ লোক ও কারু শিল্প ফাউন্ডেশনের পরিচালক করা হয়েছে।

আলাদা আদেশে ফরিদপুরের ডিসি মো. কামরুল হাসান তালুকদারকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, শেরপুরের ডিসি আব্দুল্লাহ আল খায়রুমকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, কুষ্টিয়ার ডিসি মো. এহতেশাম রেজাকে শিল্প মন্ত্রণালয়, ঝিনাইদহের ডিসি এসএম রফিকুল ইসলামকে শিল্প মন্ত্রণালয়, পাবনার ডিসি মু. আসাদুজ্জামানকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ, বগুড়ার ডিসি মো. সাইফুল ইসলামকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়, জয়পুরহাটের ডিসি সালেহীন তারভীর গাজীকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, চাঁদপুরের ডিসি কামরুল হাসানকে প্রত্যাহার করে রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ