ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

জাতীয়

দুর্নীতি-অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা: রাসিক প্রশাসক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
দুর্নীতি-অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা: রাসিক প্রশাসক

রাজশাহী: সিটি করপোরেশনের কোনো কাজে দুর্নীতি ও অনিয়মের সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত প্রশাসক ও রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

দায়িত্ব নেওয়া পর মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নগর ভবনের সিটি হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা জানান।

সংবাদ সম্মেলনে রাসিক প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, নগর ভবন থেকে লুট হওয়া মালামালগুলো রাষ্ট্রীয় সম্পদ। সেগুলো দ্রুত সময়ের মধ্যে নগর ভবনে ফেরত দেওয়ার অনুরোধ করছি। যারা ফেরত দেবেন তাদের আমরা ধন্যবাদ জানাব। তবে পরবর্তীতে কারো কাছে সিটি করপোরেশনের কোনো সম্পত্তি পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি সুন্দর শহর রাজশাহী। এটি রাজশাহীবাসীর জন্য গৌরবের। আমি ১৯ আগস্ট দায়িত্ব গ্রহণ করেছি। আজ সিটি করপোরেশনের কর্মকর্তাদের সাথে সভা করেছি। জনগুরুত্বপূর্ণ কাজগুলো/সেবাসমূহ দ্রুত সময়ের মধ্যে চালু করা হবে। ইতোমধ্যে অনেক নাগরিক সেবা চালু হয়েছে, যেগুলো বাকি রয়েছে, সেগুলোও দ্রুত চালু করা হবে। এছাড়া প্রকল্পের আওতাভুক্ত উন্নয়ন কাজসমূহ শুরু করা হবে। আয়ের খাতসমূহ দ্রুতই চালু করা হবে। আর সিটি করপোরেশনের কোনো কাজে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, সিটি করপোরেশনের ক্ষয়-ক্ষতি নির্ধারণে এরইমধ্যে কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে ক্ষয়-ক্ষতি নিরূপণ করবে। কমিটিকে সম্ভাব্য পরিমাণ ও করণীয় প্রস্তাব রিপোর্ট দিতেও বলা হয়েছে। এছাড়া জনবল যৌক্তিকীকরণের জন্যও আলাদা একটি কমিটি গঠন করতে বলা হয়েছে।

পরে রাজশাহী সিটি করপোরেশনের প্রশাসক ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর সংবাদ সম্মেলনে সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। এ সময় তিনি সিটি করপোরেশনের আগামী দিনের কার্যক্রমে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোবারক হোসেন, প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ নূর-ঈ-সাঈদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ