ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

জাতীয়

আন্দোলনে হতাহতদের পরিবারের জন্য তৈরি হবে ফাউন্ডেশন: ধর্ম উপদেষ্টা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
আন্দোলনে হতাহতদের পরিবারের জন্য তৈরি হবে ফাউন্ডেশন: ধর্ম উপদেষ্টা

ঢাকা বিশ্ববিদ্যালয়: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত ও নিহতদের পরিবারের সহায়তা সরকার একটি আর্থিক ফাউন্ডেশনের কাঠামো তৈরি করেছে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন।  

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আহতদের পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

 

এ দুই হাসপাতালে আহতদের মাঝে অরাজনৈতিক সংগঠন আস-সুন্নাহ ফাউন্ডেশন থেকে প্রায় ৩০ লাখ টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়েছে বলে জানান তিনি।  

তিনি বলেন, প্রধান উপদেষ্টা নির্দেশে আমরা দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আহতদের তালিকা সংগ্রহ করছি। তাদের সব খরচ সরকার বহন করবে।  

তিনি আরও বলেন, জুলাই-বিপ্লবের ওপর ভিত্তি করে বাংলাদেশ সরকার একটি ফাউন্ডেশন কাঠামো তৈরি করেছে। আহত ও নিহতদের পরিবার যেন কোনো সংকটে না পড়ে তা নিয়ে কাজ করবে ফাউন্ডেশনটি। আর ফাউন্ডেশনটি সরকারের হাতে রাখা হতে পারে, আবার বেসরকারি পর্যায়েও ছেড়ে দেওয়া হতে পারে।  

আহত-বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে তিনি বিভিন্ন মানবিক সংস্থার কাছে আহ্বান জানান।  

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান আহমদুল্লাহ বলেন, আমরা কোনো তহবিল সংগ্রহ ছাড়াই পাঁচ কোটি টাকা ইতোমধ্যে আর্থিক সহায়তা দিয়েছি। আরও পাঁচ কোটি টাকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।