ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

জাতীয়

ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে আখাউড়ার নিম্নাঞ্চল প্লাবিত, যান চলাচল বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে আখাউড়ার নিম্নাঞ্চল প্লাবিত, যান চলাচল বন্ধ 

ব্রাহ্মণবাড়িয়া: ভারী বর্ষণ ও ভারতীয় পাহাড়ি ঢলে জেলার আখাউড়ায় অন্তত ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানির তোড়ে একটি অস্থায়ী সেতু ভেঙে স্থলবন্দরসহ আখাউড়া-আগরতলা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয় ও প্রশাসন সূত্র জানায়, মঙ্গলবার রাত থেকে আখাউড়ায় ভারি বর্ষণ শুরু হয়। সকাল থেকে বন্দরের পাশ দিয়ে বয়ে যাওয়া খাল দিয়ে তীব্র বেগে পানি ঢুকতে থাকে। এতে করে স্থলবন্দর, বাউতলা, বীরচন্দ্রপুর, কালিকাপুর, বঙ্গেরচর, সাহেব নগরসহ অন্তত ১০টি গ্রাম প্লাবিত হয়। ভেঙে যায় গাজীরবাজার এলাকার অস্থায়ী সেতু। এর আগে মঙ্গলবার খলাপাড়া এলাকায় হাওড়া নদীর বাঁধের কিছু অংশ ভেঙে পানি ঢুকতে শুরু করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজালা পারভীন রুহি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন জানান, সকালে তীব্র বেগে ভারতীয় পানি ঢুকতে থাকে। এতে কয়েকটি গ্রামে পানি উঠার পাশাপাশি আখাউড়া-আগরতলা সড়কের অস্থায়ী সেতু ভেঙে যায়। পুরো বন্দর এলাকা এখন পানিতে তলিয়ে গেছে।  

ইউএনও গাজালা পারভীন জানান, বিপুল পরিমাণ ফসলি জমি ও বেশ কয়েকটি গ্রাম পানিতে তলিয়ে গেছে। এলাকাবাসী মিলে বাঁধের অংশ মেরামতের কাজ করেছেন। সেতুটি মেরামতের জন্য সড়ক ও জনপথ বিভাগকে খবর দেওয়া হয়েছে। দ্রুতই যান চলাচলের উপযোগী করা হবে।

তিনি আরও জানান, উপজেলার সব প্রাথমিক বিদ্যালয়গুলোকে আশ্রয়ণকেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও পানিবন্দি পরিবারগুলোর জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবারের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।