ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

জাতীয়

ড. ইউনূসের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
ড. ইউনূসের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক অন্তর্বর্তী সরকারের  প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন।

বুধবার (২১ আগস্ট) প্রধান উপদেষ্টার বাস ভবন যমুনায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন জানায়, বৈঠকে হাইকমিশনার এবং প্রধান উপদেষ্টা যুক্তরাজ্য-বাংলাদেশ সম্পর্কের ব্যাপকতা ও গভীরতা নিয়ে আলোচনা করেন। কীভাবে যুক্তরাজ্য সরকার অন্তর্বর্তী সরকারকে সহায়তা করতে পারে, তা নিয়ে তারা আলোচনা করেন।

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বলেন, প্রধানমন্ত্রী স্যার কেয়ার স্টারমার প্রধান উপদেষ্টার কাছে তার চিঠিতে যেমন লিখেছেন, যুক্তরাজ্য সরকার অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে প্রফেসর ইউনূসের নিয়োগ এবং অন্তর্বর্তী সরকারকে আন্তরিকভাবে স্বাগত জানায়। অন্তর্বর্তী সরকারের প্রতি  যুক্তরাজ্যের পূর্ণ সমর্থন রয়েছে, কারণ এটি শান্তি ও শৃঙ্খলা পুনরুদ্ধার, জবাবদিহি নিশ্চিত এবং জাতীয় পুনরুজ্জীবনে ড. ইউনূসের সাথে কাজ করার জন্য উন্মুখ।

অধ্যাপক ইউনূস এবং অন্তর্বর্তী সরকার বাংলাদেশের জন্য একটি অন্তর্ভুক্তিমূলক, সমৃদ্ধ এবং গণতান্ত্রিক ভবিষ্যতের জন্য একটি শান্তিপূর্ণ উত্তরণের পথ তৈরি করেছে বলে জানান ব্রিটিশ হাইকমিশনার।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।