ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

জাতীয়

লংগদুতে ফেলে যাওয়া অস্ত্র-গোলাবারুদ পুলিশকে বুঝিয়ে দিল বিজিবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
লংগদুতে ফেলে যাওয়া অস্ত্র-গোলাবারুদ পুলিশকে বুঝিয়ে দিল বিজিবি

রাঙামাটি: সাম্প্রতিক পরিস্থিতিতে রাঙামাটির লংগদু উপজেলার কাঁঠালতলী এপিবিএন ফাঁড়ির সদস্যরা আতঙ্কিত হয়ে গত ৭ আগস্ট তাদের সব অস্ত্র-গোলাবারুদ, বুলেটপ্রুফ জ্যাকেট ও অন্যান্য ব্যবহার্য দ্রব্যাদি ক্যাম্পে রেখে সিভিল পোশাকে ক্যাম্প ছাড়েন।

খবরটি বিজিবি জোনে পৌঁছালে তাৎক্ষণিক রাজনগর বিজিবি জোন থেকে (৩৭ বিজিবি) এর অধিনায়কের নেতৃত্বে ৬০ জন বিজিবি সদস্য এপিবিএন ক্যাম্পে গিয়ে তাদের ফেলে যাওয়া অস্ত্র-গোলাবারুদ ও সরকারি সম্পত্তির নিরাপত্তা বিধান করে।

পরে সার্বিক পরিস্থিতি বিবেচনায় ৪৯টি আগ্নেয়াস্ত্র, ৫৫৪৯ রাউন্ড তাজা গুলিসহ অন্যান্য সরকারি দ্রব্যাদি বিজিবির হেফাজতে নিয়ে আসা হয়।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর পুলিশ সদস্যরা কর্মস্থলে যোগদান করেন।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২০ আগস্ট) ১ম ধাপে ১৬টি আগ্নেয়াস্ত্র ও ২৪৪০ রাউন্ড তাজা গুলি কাঁঠালতলী এপিবিএন পুলিশ ক্যাম্পের কমান্ডার এসআই আব্দুল্লাহ আল কাফির কাছে বুঝিয়ে দেওয়া হয়। বাকি অস্ত্র ও গোলাবারুদ হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আপদকালীন অস্ত্র ও গোলা-বারুদের নিরাপত্তা প্রদানের জন্য খাগড়াছড়ির মহালছড়ি থেকে ৬ এপিবিএন এর অধিনায়ক বিজিবি জোনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।