ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪৩১, ২৩ আগস্ট ২০২৪, ১৭ সফর ১৪৪৬

জাতীয়

সিলেটে মোমেনসহ ৬৪ জনের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
সিলেটে মোমেনসহ ৬৪ জনের নামে মামলা

সিলেট: বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সমর্থনে সিলেটে বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের মিছিলে হামলা চালানোর অভিযোগে সিলেটে আরও একটি মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন নগরের সেনপাড়া এলাকার জুবেল আহমদ স্বপন।

ওই হামলায় ঘটনায় তিনি আহত হয়েছেন বলে এজাহারে দাবি করা হয়।

মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন,  সিসিকের সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর পুলিশের সাবেক কমিশনার মো. জাকির হোসেন খানসহ ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০০/৪০০ জনকে আসামি করা হয়েছে।

আদালত অভিযোগটি আমলে নিয়ে এফআইআর হিসেবে গণ্য করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন মামলার বাদীপক্ষের আইনজীবী বেলাল আহমদ।

মামলায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সাবেক পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান ছাড়াও উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক সংসদ সদস্য রনজিত চন্দ্র সরকার ও হাবিবুর রহমান হাবিব, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা ও সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের  সভাপতি রজত কান্তি গুপ্ত, সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের ডিবি’র উপ-কমিশনার তাহিয়াত আহমদ চৌধুরী, উপ কমিশনার আজবাহার আলী শেখ, সিআরটি প্রধান শাহরিয়ার আল মামুন, অতিরিক্ত উপ কমিশনার সাদেক কাওছার দস্তগীর, এসআই পলাশ চন্দ্র দাস, এসআই মিল্টন রায় চৌধুরী, এসআই কল্লোল গোস্বামী।

আসামির তালিকায় রয়েছেন, সিটি কাউন্সিলর মখলিসুর রহমান কামরান, জাহাঙ্গির আলম, এসএম শওকত আমিন তৌহিদ ও রুহেল আহমদ, সিলেট জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু, যুবলীগ নেতা সাজলু লস্কর, শামিম ইকবাল প্রমুখ।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ছাত্র-জনতার আন্দোলনের সমর্থনে ৪ আগস্ট বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠন নগরীতে মিছিল বের করে। মিছিলটি সোবাহানীঘাট এলাকায় এলে অভিযুক্তরা হামলা চালিয়ে গুলি ছুঁড়ে ও বোমা বর্ষণ করেছে। এতে তিনিসহ অনেকে আহত হন।

একই অভিযোগে মঙ্গলবার (২০ আগস্ট) আরেকটি মামলা করেন সাজন আহমদ সাজু নামের দক্ষিণ সুরমা সরকারি কলেজের এক শিক্ষার্থী।

ওই মামলায় মামলায় সিলেট মহানগর পুলিশ কমিশনার, সিলেট সিটি করপোরেশনের সদ্যসাবেক মেয়র, সদ্য সাবেক তিন এমপিসহ ৫৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০০/৪০০ জনকে আসামি করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।