ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

জাতীয়

ছাড়া হচ্ছে না কাপ্তাই হ্রদের পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
ছাড়া হচ্ছে না কাপ্তাই হ্রদের পানি

রাঙামাটি: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছেন উপজেলার প্রায় ৯ হাজার বাসিন্দা।

কৃষি জমি ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ঢলের পানিতে ভেসে গেছে বেশির ভাগ পুকুরের মাছ।  

গত দুদিন ধরে একই উপজেলার পর্যটন নগরী সাজেকে এখনও আটকা আছে প্রায় কয়েকশ পর্যটক। খাগড়াছড়ির দীঘিনালা, বাঘাইছড়ির বাঘাইহাট ও মাচালং সড়ক ডুবে যাওয়ায় সাজেক এবং লংগদু উপজেলার সঙ্গে সারা দেশের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।  

এদিকে প্রবল বর্ষণের কারণে বৃহস্পতিবার (২২ আগস্ট) রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এ কারণে সেখানে যান চলাচল অনেকক্ষণ বন্ধ ছিল। পরে সড়ক বিভাগ ও ফায়ার সার্ভিসের কর্মী এবং স্থানীয়রা মিলে সড়ক থেকে মাটি সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে। রাঙামাটির-খাগড়াছড়ির মহাসড়কের কুতুকছড়ি এলাকায় সড়ক ডুবে যাওয়ায় জেলা দুটির যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

কাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রে থেকে জানানো হয়, বর্তমানে কাপ্তাই হ্রদে ১০৩ ফুট মিনস সি লেভেল (এমএসএল) পানি রয়েছে। যা বিপৎসীমার থেকে ৫ ফুট পানি কম রয়েছে। তবে হ্রদের পানি ১০৮ মিনস সি লেভেল হলে পানি ছাড়া হবে। এজন্য অফিসিয়ালি অবগত করা হবে জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।