ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

জাতীয়

বন্যা: আরজুর দাফন হলো বাড়ি থেকে ২ কি.মি. দূরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
বন্যা: আরজুর দাফন হলো বাড়ি থেকে ২ কি.মি. দূরে

নোয়াখালী: বন্যায় ডুবে যাওয়া কবিরহাট উপজেলায় আরজু (৪০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তার মরদেহ দাফন করা হয়েছে বাড়ি থেকে ২ কিলোমিটার দূরে, অন্য সমাজে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে কবিরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ঘোষবাগ গ্রামে এ ঘটনা ঘটে।

মো. আরজু উপজেলার কবিরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের লোকমান হোসেনের ছেলে।

স্থানীয় বাসিন্দা ও জেলা বিএনপির সদস্য গোলাম মোমিত ফয়সাল জানান,  নোয়াখালীতে গত আটদিনের টানা বৃষ্টি ও ফেনীর মুহুরী নদীর পানি ঢুকে বন্যার সৃষ্টি হয়। এতে কবিরহাটসহ ৮ উপজেলার অনেক জায়গায় হাঁটু পরিমাণ পানি উঠে গেছে। এতে সাধারণ জনগণের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে।

জানা গেছে, আরজু আগে থেকেই অসুস্থ ছিলেন। বুধবার (২১ আগস্ট) বিকেলে তাকে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে ঢাকা দিয়ে যাওয়া হচ্ছিল। পথে কুমিল্লা পৌঁছলে তার মৃত্যু হয়। বৃহস্পতিবার দুপুরের দিকে তাকে দাফনের জন্য কবরস্থানে নেওয়ার চেষ্টা করা হয়। কিন্তু বন্যার কারণে স্বজনরা তাকে খাটিয়া করে নিয়ে যেতে পারেননি। পরে তারা একটি ভ্যান সংগ্রহ করে সেটি করে আরজুর মরদেহ কবরস্থানে নেওয়া হয়।

কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু বলেন, আরজু মারা যাওয়ার পর তাকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা সম্ভব হয়নি। তাদের পারিবারিক কবরস্থান কোমর পানিতে ডুবে গেছে। তাই ২ কিলোমিটার দূরের কবরস্থানে তাকে দাফন করা হয়। কবরস্থানটি অন্য সমাজের।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।