ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

জাতীয়

কমলগঞ্জে বন্যাদুর্গতদের প্রতি বিএনপি নেতার সাহায্যের হাত

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
কমলগঞ্জে বন্যাদুর্গতদের প্রতি বিএনপি নেতার সাহায্যের হাত কমলগঞ্জে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ কার্যক্রম। ছবি: বাংলানিউজ 

মৌলভীবাজার: কয়েকদিনের টানা বৃষ্টিতে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলাসহ বিভিন্ন উপজেলায় বন্যা দেখা দিলে পানিবন্দি হয়ে পড়েন প্রায় দু’ লক্ষাধিক মানুষ। ভয়াবহ এমন পরিস্থিতিতে বিশেষ করে খাদ্য সংকটে ও নানা সমস্যায় দিন কাটাচ্ছেন নিম্নআয়ের পরিবারগুলো।



 বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের শ্রীরামপুর, চন্দ্রপুর, মহেশপুর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত পানিবন্দি মানুষের মাঝে চাল, ডাল, চিড়া, মুড়ি ইত্যাদি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।  

শ্রীমঙ্গল পৌরসভা থেকে তিনবার নির্বাচিত সাবেক মেয়র ও শ্রীমঙ্গল উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. মহসিন মিয়া মধু তার ব্যক্তিগত উদ্যোগে এই ত্রাণ কার্যক্রম পরিচালিত হয়েছে।  

মহসিন মিয়া মধু গণমাধ্যমকে জানান, তিনি ইতোমধ্যে ১০ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ হাতে নিয়েছেন। বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়ার আগ পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।  

তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইতোমধ্যে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।  

বন্যাসহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগে মানুষের পাশে থাকবেন বলে তিনি জানান।  

এ ত্রাণ কার্যক্রমে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. ইয়াকুব আলী, মহসিন মিয়া মধুর ছেলে মুরাদ হোসেন সুমন, ভাতিজা মোশাররফ হোসেন রাজ এবং শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।