ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

জাতীয়

অনিয়ম-দুর্নীতি স্বীকার করে ফরিদপুরে নার্সিং কলেজের ইনচার্জের পদত্যাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
অনিয়ম-দুর্নীতি স্বীকার করে ফরিদপুরে নার্সিং কলেজের ইনচার্জের পদত্যাগ

ফরিদপুর: নিজ প্রতিষ্ঠানের অনিয়ম-দুর্নীতির কথা স্বীকার করে শিক্ষার্থীদের কাছে পদত্যাগ করেছেন ফরিদপুরের নার্সিং ও মিডওয়াইফারি কলেজের ইনচার্জ রোকেয়া সুলতানা। একই সময় দুর্নীতির অভিযোগ ওঠা কলেজটির প্রধান সহকারী উজ্জ্বল শেখও পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে ওই নার্সিং কলেজটিতে এক সংবাদ সম্মেলন ডেকে কলেজটির শিক্ষার্থীরা এ পদত্যাগের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।  

এর আগে বুধবার (২১ আগস্ট) রাতে ইনচার্জ রোকেয়া সুলতানা ও প্রধান সহকারী উজ্জ্বল শেখ শিক্ষার্থীদের কাছে পদত্যাগ করেন।  

অনিয়ম-দুর্নীতির অভিযোগে বুধবার দুপুর থেকে কলেজটির ইনচার্জের নিজ কক্ষেই রোকেয়া সুলতানাকে অবরুদ্ধ করে রাখা হয়। সে সময় তার (ইনচার্জ) সময়কার দুর্নীতি ও অনিয়মের সব টাকা ফেরত দেওয়ার পাশাপাশি পদত্যাগ দাবি করা হয়। একই সঙ্গে দুর্নীতির অভিযোগে কলেজটির প্রধান সহকারী উজ্জ্বল শেখেরও পদত্যাগ দাবি করা হয়।  

অন্যদিকে, কলেজটির পিয়ন নুরুল হক নূর ও গাড়িচালক কাজী পিনুকে অনতিবিলম্বে অন্যত বদলি করার দাবিও তোলেন ওই শিক্ষার্থীরা।  



পাশেই শিক্ষার্থীদের নানা স্লোগানে কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ করতে দেখা যায়। সেসময় ইনচার্জকে ভুয়া ভুয়া বলতে থাকেন শিক্ষার্থীরা। পরে ওই দাবির মুখে রাতেই পদত্যাগ করতে বাধ্য হন ইনচার্জ রোকেয়া সুলতানা ও প্রধান সহকারী উজ্জ্বল শেখ।  

এদিকে কলেজটির শিক্ষার্থীদের অভিযোগ, ‘নার্সিং ও মিডওয়াইফারি কলেজের ইনচার্জ রোকেয়া সুলতানা একজন দুর্নীতিবাজ। তিনি কলেজটির ভর্তির রসিদ বাণিজ্য, ধর্মীয় উৎসবের নাম ভাঙিয়ে ও বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের কাছে থেকে মিষ্টি খাওয়ার কথা বলে টাকা নেওয়া, শিক্ষার্থীদের ড্রেস (পোশাক) কেনার টাকার নয়ছয়, বিভিন্ন অজুহাতে শিক্ষার্থীদের টাকা আত্মসাৎ, কলেজটিতে মেডিকেল বোর্ড ফি’র নামে ৮শ থেকে ১২শ টাকা আদায় করেছেন। আর এসব দুর্নীতি ও অনিয়মের সহযোগিতা করেছেন কলেজটির প্রধান সহকারী উজ্জ্বল শেখ, পিয়ন নুরুল হক নূর ও গাড়িচালক কাজী পিনু।

এ ঘটনা নিয়ে বুধবার (২১ আগস্ট) ‘ফরিদপুরে নার্সিং কলেজের ইনচার্জ অবরুদ্ধ, পদত্যাগ দাবি’ শিরোনাম একটি সংবাদ প্রকাশ করে বাংলানিউজটোয়েন্টিফোর.কম।  

** ফরিদপুরে নার্সিং কলেজের ইনচার্জ অবরুদ্ধ, পদত্যাগ দাবি

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।