ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪৩১, ২৩ আগস্ট ২০২৪, ১৭ সফর ১৪৪৬

জাতীয়

সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ ৫৫ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ ৫৫ জনের নামে মামলা

মানিকগঞ্জ: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার গাড়িবহরে হামলার ঘটনায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ ৫৫ জনের নামে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাত আরও ৩০-৪০ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরের দিকে সাটুরিয়া উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান মানিকগঞ্জ বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১১ ডিসেম্বর বিকেলে সাটুরিয়া উপজেলার কালুশাহ মাজার জিয়ারত শেষে বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী আফরোজা খান রিতার গাড়িবহর ও নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে। মানিকগঞ্জ-৩ আসনের তৎকালীন সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের ইন্ধনে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আফরোজা খান রিতাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। ওই সময় হামলাকারীরা রিতার গাড়িবহর ভাঙচুর করে এবং নেতাকর্মীদের মারপিট করে।

মামলার বাদী মো. আব্দুর রহমান বলেন, ওই ঘটনার সঙ্গে সম্পৃক্ত ৫৫ জনের নামে এবং অজ্ঞাত আরও ৩০/৪০ জনকে আসামি করে আদালতে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫(ঘ) ধারায় মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।