ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

গোমতীর বাঁধ ভেঙে লোকালয়ে পানি, শতাধিক গ্রাম প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
গোমতীর বাঁধ ভেঙে লোকালয়ে পানি, শতাধিক গ্রাম প্লাবিত

কুমিল্লা: ভেঙে গেছে গোমতীর বাঁধ। প্রবল বেগে লোকালয়ে প্রবেশ করছে পানি।

 

বৃহস্পতিবার (২৩ আগস্ট) রাত ১২টায় বুড়িচংয়ের বুড়বুড়িয়া এলাকায় প্রথমে একটি ছোট গর্ত দিয়ে পানি ঢুকতে শুরু করে। কিছুক্ষণ পরেই তা বড় আকারে রূপ নেয়। এরপর থেকে প্রবল বেগে পানি ঢুকছে বুড়িচং উপজেলায়। শুক্রবার সকাল ৯টায় প্রতিবেদনটি লেখার সময় বুড়িচং ও ব্রাহ্মণপাড়ার শতাধিক গ্রাম প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে মসজিদের মাইকে ঘোষণা করা হচ্ছে নিরাপদ দূরত্বে চলে যাওয়ার জন্য৷ বৃহস্পতিবার ভোর থেকে কয়েক হাজার স্বেচ্ছাসেবী স্থানীয় লোকজনকে নিরাপদ দূরত্বে সরিয়ে নিতে ও বাঁধ রক্ষার্থে কাজ করছেন।  

এদিকে সকাল ৯টার পর থেকে বৃষ্টি না হলেও গোমতী নদীর পানি বাড়ছে। বৃহস্পতিবার সকাল ৭টায় নদীর পানি বিপৎসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। রাত ১১টায় তা দাঁড়ায় ১৩৬ সেন্টিমিটারে।  

বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার জানান, বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের বুড়বুড়িয়া অংশে পানি বাঁধের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। প্রবল প্রবাহের সঙ্গে বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। অবস্থা খুবই আশঙ্কাজনক। উপজেলার অধিকাংশ এলাকা এখন প্লাবিত।  

এদিকে গোমতীর প্রবল স্রোতে আদর্শ সদর, মুরাদনগর ও দেবিদ্বারের কিছু কিছু এলাকা প্লাবিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।