ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

সাবেক এমপি স্মৃতিসহ ২৪ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
সাবেক এমপি স্মৃতিসহ ২৪ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

গাইবান্ধা: গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ও কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতিসহ আ.লীগের ২৪ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করেছেন স্থানীয় এক ইউপি চেয়ারম্যান।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে গাইবান্ধা জেলা জজ কোর্টের পলাশবাড়ী আমলি আদালতে মামলাটি করেন পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান কবির হোসাইন জাহাঙ্গীর।

 

আদালত মামলাটি আমলে নিয়ে পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তদন্ত করার নির্দেশ দেন।

হরিনাথপুর ইউপি চেয়ারম্যান কবির হোসাইন জাহাঙ্গীর মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

মামলার অন্য আসামিরা হলেন- হরিনাথপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি এস এম আতিকুর রহমান আতিক, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল লতিফ এবং আওয়ামী লীগ নেতা শাহারুল ইসলাম, মো. রাব্বী মিয়া, মো. রেজাউল করিম, মো. সুজন মিয়া, মোস্তাফিজুর রহমান বাবু, মো. সেলিম মিয়া, কামরান মির্জা শিপন, সাজু মিয়া, জিন্নাত আলী, আহসানুল কবির বিটু, মিজানুর রহমান মিজান, আ. মজিদ, মো. ছকু মিয়া, আনিছুর রহমান, মিশর সরকার, মোস্তফা প্রধান, সবুজ মিয়া, আমজাদ হোসেন, আনোয়ার হোসেন মিঠু, হুদাইফা মিয়া ও মো. মঞ্জুরুল মোর্শেদ। এছাড়া মামলায় অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।  

মামলায় বাদী উল্লেখ করেন, অত্র ইউনিয়নে চারটি সড়কের দুপাশে রোপিত ২৩৭৭টি ইউক্যালিপটাস গাছ টেন্ডারের মাধ্যমে সাড়ে ২৯ লাখ টাকায় বিক্রি করা হয়। গাছগুলো কাটার সময় চলতি বছরের ১০ ফেব্রুয়ারি সকালে আসামিরা বাদীর কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন।  

এক পর্যায়ে ১৭ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে এমপি স্মৃতির নিজ বাড়িতে ডেকে নিয়ে দেশীয় অস্ত্রের মুখে বাদী দাবিকৃত অর্থ প্রদানে বাধ্য হন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।