ঢাকা, শনিবার, ৮ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

জাতীয়

ভারতে পালানোর সময় যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
ভারতে পালানোর সময় যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব

যশোর: ভারতে পালিয়ে যাওয়ার সময় যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব (৩৫) আটক হয়েছেন।  

শুক্রবার (২৩ আগস্ট) বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট থেকে তাকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

আটক তানজীব নওশাদ পল্লব যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুলের ছেলে, তিনি যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

বেনাপোল আইসিপি চেকপোস্ট বিজিবির কোম্পানি কমান্ডার মিজানুর রহমান বলেন, আমাদের কাছে গোপন খবর ছিল যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এই পথ দিয়ে ভারতে পালিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা গোপন অবস্থানে থাকেন। পরে তার পাসপোর্টে এক্সিট সিল মারার জন্য ইমিগ্রেশনে গেলে সেখান থেকে আইসিপি ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে স্বীকার করেন। এ সময় তাকে আটক করা হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয়রা জানান, আটক তানজীব নওশাদ পল্লব কখনো জেলা ছাত্রলীগে রাজনীতি করেননি। তবে ঢাকায় পড়াশুনার সুবাদে সেখানে ছাত্রলীগের রাজনীতি করতেন। তবে হঠাৎ করেই বাবা জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুলের অবৈধ টাকার জোরে বাগিয়ে নেন জেলা ছাত্রলীগের পদ। এরপর যশোরে ফিরে রাজনীতি শুরু করেন।  

অভিযোগ আছে, ছাত্রলীগের নাম ভাঙিয়ে নানা রকম অপকর্ম, চাঁদাবাজি ছাড়াও বিভিন্ন পর্যায়ে কমিটি বাণিজ্যে জড়িত তিনি। এতে দলের প্রকৃতরা পদ-পদবি না পেয়ে তার বিরুদ্ধে বিভিন্ন সময় মিছিল সমাবেশও করেছেন। এছাড়াও তার বাবা জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল গোটা যশোর জেলায় রাস্তার দুই ধারের ঐতিহ্যবাহী গাছ বিক্রির টেন্ডারে ঘাপলাবাজি ছাড়াও উন্নয়ন প্রকল্পের নামে দুর্নীতির পাহাড় গড়েছেন। এসব কারণে বাবা-ছেলেকে খোদ আওয়ামী লীগের বৃহৎ একটি পক্ষ বহু আগেই বয়কট করে।  

বাংলাদেশ সময়: ০০৪১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
ইউজি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।