ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

জাতীয়

বন্যায় ১৮ জনের মৃত্যু: দুর্যোগ মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
বন্যায় ১৮ জনের মৃত্যু: দুর্যোগ মন্ত্রণালয়

ঢাকা: ফেনী, নোয়াখালীসহ উত্তর-পূর্বাঞ্চলের জেলায় আকস্মিক বন্যায় এ পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

শনিবার (২৪ আগস্ট) দুপুর ১২টায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত ব্রিফিংয়ে এ তথ্য জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান।

তিনি বলেন, গতকাল পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিল ১৩ জন। আজ এখন পর্যন্ত ১৮ জন মারা গেছেন। এরমধ্যে কুমিল্লায় চারজন, ফেনীতে একজন, নোয়াখালীতে তিনজন, চট্টগ্রামে পাঁচজন, ব্রাহ্মণবাড়িয়ায় একজন, লক্ষ্মীপুরে একজন ও কক্সবাজারে তিনজনের মৃত্যু হয়েছে।

সচিব বলেন, দুর্গত এলাকাগুলোতে আমাদের তিন হাজার ৫২৭টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে দুই লাখ ৮৪ হাজার ৮৮৮ জন মানুষ আশ্রয় নিয়েছেন। আর ২১ হাজার ৬৯৫টি গবাদিপশু আশ্রয়কেন্দ্রে নিয়ে এসেছি।

ত্রাণ সহায়তা নিয়ে তিনি বলেন, বন্যাকবলিত ১১টি জেলায় তিন কোটি ৫২ লাখ নগদ টাকা, ২০ হাজার ১৫০ মেট্রিকটন চাল, ১৫ হাজার প্যাকেট শুকনো খাবার, শিশুখাদ্য বাবদ ৩৫ লাখ টাকা ও গোখাদ্য বাবদ ৩৫ লাখ টাকা পাঠিয়ে দিয়েছি।

সচিব বলেন, দুর্গত জেলাগুলোতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক, স্থানীয় জনসাধারণ, সেনা ও নৌ বাহিনী, ফায়ার সার্ভিস ও অন্যান্য সংস্থা সমন্বিতভাবে কাজ করছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা দুর্গত এলাকায় অবস্থান করে তদারকি করছেন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।