ঢাকা, শনিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৪ আগস্ট ২০২৪, ১৮ সফর ১৪৪৬

জাতীয়

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে হামলার ঘটনায় হবিগঞ্জে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে হামলার ঘটনায় হবিগঞ্জে মানববন্ধন

হবিগঞ্জ: ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সে সন্ত্রাসী হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন হবিগঞ্জের সাংবাদিক নেতারা।

হামলার প্রতিবাদে শনিবার (২৪ আগস্ট) দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবের সামনের সড়কে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান।

দেশের অন্যতম ঐতিহ্যবাহী হবিগঞ্জ প্রেসক্লাবের বর্তমান ও সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকসহ জেলার বিভিন্ন স্থান থেকে সাংবাদিকরা এসে মানববন্ধনে যোগ দেন।

মানববন্ধনের শুরুতেই বক্তারা সাম্প্রতিক গণ-আন্দোলনে নিহত ও আহত সাংবাদিকসহ ছাত্র, শিক্ষক, যুবক, সাধারণ নাগরিক, পুলিশের সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

তারা বলেন, ‘গণমাধ্যমের স্বাধীনতায় বাংলাদেশের অবস্থান ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। দেশের সাংবাদিকরা নিরাপত্তাহীনতায় ভুগছে। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সসহ গণমাধ্যম কর্মীদের ওপর হামলার ঘটনাও স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি। ’

মানববন্ধনে গণমাধ্যমের সুরক্ষা নিশ্চিতের স্বার্থে অবিলম্বে হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানানো হয়। অন্যথায় সাংবাদিকরা কঠোর কর্মসূচি দেওয়ার হুমকি দেন।

হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পাভেল খান চৌধুরী ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক জাকরিয়া চৌধুরীর যৌথ সঞ্চালনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন- হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, শোয়েব চৌধুরী ও শফিকুর রহমান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক প্রদীপ দাশ সাগর, সাংবাদিক আবু সালেহ মো. নুরুজ্জামান চৌধুরী শওকত, শাকীল চৌধুরী, জুয়েল চৌধুরী, সৈয়দ সালিক আহমেদ, কাজল সরকার, আখলাছ আহমেদ প্রিয়, শহিবুর রহমান, শাহ জালাল উদ্দিন জুয়েল, এম সজলু রহমান, জাহেদ আরী মামুন, সাইফুল ইসলাম, মো. আলফু মিয়া, জাহাঙ্গীর রহমান, রুবেল আহমেদ, রেজাউল করিম, রাহীম আহমেদ, বদরুল আলম, শ্রীকান্ত গোপ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।