ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

দুইদিনের জন্য বন্ধ কুমিল্লা ইপিজেড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
দুইদিনের জন্য বন্ধ কুমিল্লা ইপিজেড

কুমিল্লা: বন্যার প্রভাবে দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে কুমিল্লা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ইপিজেড)। পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

 

শনিবার (২৪ আগস্ট) এক বৈঠকের পর এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  

কুমিল্লা ইপিজেডের একটি সূত্রে জানা গেছে, শহরের কিছু অংশের পানি কুমিল্লার দক্ষিণ চর্থা এলাকা দিয়ে ইপিজেডে প্রবেশ করে। পরে তা বিমানবন্দর এলাকা দিয়ে বিজয়পুর খাল হয়ে ডাকাতিয়া নদীতে চলে যায়। কিন্তু গতকাল ও আজ ডাকাতিয়া নদীর পানি বেড়ে যাওয়ায় ইপিজেড এলাকার বৃষ্টির পানি আর বের হতে পারেনি। যে কারণে ইপিজেডের ভেতরে প্রায় ৪-৫ ফুট পর্যন্ত পানি জমে গেছে। ইতোমধ্যে জিং চাং, ইউসেবিও টেক্সটাইল, গোল্ডেন চাং সুজ, বাংলাদেশ টেক্সটাইল, নেটওয়ে আউটডোরসহ কয়েকটি ফ্যাক্টরিতে পানি উঠে গেছে।  

যে কারণে আজ শনিবার কর্মীরা এসে কাজ করতে অপারগতা জানালে ইপিজেড বন্ধের সিদ্ধান্ত আসে। এরপর ইনভেস্টরদের সঙ্গে বসে জরুরি সিদ্ধান্তে কুমিল্লা ইপিজেড দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

কুমিল্লা ইপিজেডের নির্বাহী পরিচালক আবদুল্লাহ আল মাহবুব বলেন, শহরের কিছু অংশের পানি ইপিজেড এলাকার দুইটি ড্রেন দিয়ে ডাকাতিয়ায় মিশে। এখন উল্টো দিক থেকে পানি প্রবেশ করছে। তাই ইপিজেডের কর্মরতদের কাজে আসতে ও কাজ করতে ব্যাঘাত ঘটছে। এছাড়াও এসব পানিতে যে কেউ রোগাক্রান্ত হয়ে যেতে পারে। সে কারণে বন্যা পরিস্থিতির কথা মাথায় রেখে ইনভেস্টরদের পক্ষ থেকেই আগামী দুইদিন বন্ধ রাখার সিদ্ধান্ত আসে। আজও বন্ধ ছিল। আমরা আশা করছি পরিস্থিতি অনুকূলে এলেই আগের মতো কার্যক্রম চালু হবে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।