ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

আনসারের পর এবার ৫ দাবিতে রিকশাচালকদের শাহবাগ অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
আনসারের পর এবার ৫ দাবিতে রিকশাচালকদের শাহবাগ অবরোধ ছবি: সংগৃহীত

ঢাকা: প্রধান সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধসহ পাঁচ দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন প্যাডেলচালিত রিকশাচালকরা।

সোমবার (২৬ আগস্ট) সকাল ১১টার দিকে কয়েকশত চালক তাদের প্যাডেলচালিত রিকশা নিয়ে শাহবাগ মোড় অবরোধ করে দাবি আদায়ে বিক্ষোভ শুরু করেন।

এতে তখন শাহবাগ মোড় দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে রিকশাচালকরা চলে গেলে ফের যান চলাচল শুরু হয়।

তাদের দাবিগুলো হলো - ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মতো ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে রিকশা মালিকরা নতুন লাইসেন্স প্রদান ও পুরাতন লাইসেন্স নবায়ন করতে হবে; সরকারের রাজস্ব বৃদ্ধি করার লক্ষ্যে ও বৈধ লাইসেন্সধারী রিকশা পেশাজীবীদের স্বার্থে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন থেকে চালক লাইসেন্স দিতে হবে; অসুস্থ চালকদের ফ্রি ফ্রাইডে মেডিক্যাল চিকিৎসা দিতে হবে; ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের লাইসেন্সপ্রাপ্ত রিকশা পেশাজীবীদের ব্যবসায়িক ট্রেড লাইসেন্স দিতে হবে।

এ সময় দাবি আদায়ে অটোরিকশাচালকদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

বিক্ষোভকারী রিকশাচালকরা বলেন, অটোরিকশার চালকরা কম টাকায় যাত্রী পরিবহন করে। এতে প্যাডেলচালিত রিকশাচালকরা যাত্রী পায় না। পেলেও ন্যায্য ভাড়ার থেকে কম টাকায় যেতে হয়। এছাড়া অটোরিকশা অলিগলি থেকে প্রধান সড়কে ওঠায় যানজট ও দুর্ঘটনা হচ্ছে। তাই রাজধানীর প্রধান সড়কে অটোরিকশা চলাচল বন্ধ করতে হবে বলে জানান তারা।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এসসি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।