ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

জাতীয়

লক্ষ্মীপুরের বন্যার্তদের পাশে ‘রঙ্গের গাও যুব সমাজ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
লক্ষ্মীপুরের বন্যার্তদের পাশে ‘রঙ্গের গাও যুব সমাজ’

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে শুকনো খাবার, ওষুধ ও বিশুদ্ধ পানি নিয়ে বন্যার্তদের পাশে চাঁদপুরের ‘রঙ্গের গাও যুব সমাজ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

রোববার (২৬ আগস্ট) বিকেল থেকে রাত পর্যন্ত সংগঠনের সদস্যরা সদর উপজেলার মান্দারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের যাদৈয়া এবং মোহাম্মদ নগর গ্রামের দুর্গম এলাকার ৩০০ মানুষের মধ্যে ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছে।

স্থানীয় বাসিন্দা নুর হোসেন বলেন, আমাদের এলাকাটি মহাসড়ক থেকে অনেকটা ভেতরে। পানির উচ্চতা অনেক বেশি। রাস্তাঘাট পানির নিচে তলিয়ে থাকায় চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বন্যার্তদের স্বেচ্ছাসেবী কিংবা সরকারি উদ্যোগে ত্রাণ সহায়তা দেওয়া হলেও এ এলাকার লোকজন বঞ্চিত ছিল। কিন্তু চাঁদপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘রঙ্গের গাও যুব সমাজ’ এর উদ্যোগে আমাদের এলাকায় ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে। এ প্রথম এলাকার লোকজন ত্রাণ সহায়তা পেল।

ত্রাণ সহায়তা দিতে আসা স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মী হেলাল উদ্দিন বাংলানিউজকে বলেন, আমরা প্রত্যন্ত অঞ্চল, যেখানে কোনো ত্রাণ পৌঁছায়নি, সেখানে সহায়তা পৌঁছে দেওয়ার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, লক্ষ্মীপুরের যাদৈয়া ও মোহাম্মদ নগর এলাকাটি দুর্গম। আমরা এসে দেখলাম এখানে বন্যা পরিস্থিতি ভয়াবহ। মহাসড়কের পাশ থেকে আসলে বোঝার উপায় নেই এ এলাকার বাসিন্দার চরম কষ্টে আছে। আমাদের পক্ষ থেকে ৩০০ পরিবারকে সহায়তা করা হয়েছে। পরবর্তীতে এ অঞ্চলের বন্যার্ত মানুষদের আরও সহায়তা করার উদ্যোগ নেওয়া হবে।

‘রঙ্গের গাও যুব সমাজ’ সংগঠনটির তত্ত্বাবধানে রয়েছেন মো. কালাম খান। সার্বিক সহযোগিতায় রয়েছেন- মো. হেলাল, ইভান, মিনহাজ, রাকিব, রনি, জিসানসহ অনেকে।

সংগঠনটির কর্মীরা বলেন, আমাদের উদ্দেশ্য যে কোনো সামাজিক কাজে সাহায্য-সহযোগিতা করা। দুর্যোগকালীন অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।