ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

লক্ষ্মীপুরে ভারী বৃষ্টিপাতে বন্যা পরিস্থিতির আরও অবনতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
লক্ষ্মীপুরে ভারী বৃষ্টিপাতে বন্যা পরিস্থিতির আরও অবনতি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বন্যার পানি বেড়েই চলেছে। নোয়াখালীর বন্যার পানি আসা, একইসঙ্গে বুধবার (২৮ আগস্ট) ভোরে ভারী বৃষ্টিপাতে এ জেলায় পানির উচ্চতা আরও বেড়েছে।

ফলে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত টানা বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। ফলে দুইদিন আগেও যে সব ঘরে পানি উঠেনি আজ তাদের ঘরে পানি উঠার খবর পাওয়া গেছে।

স্থানীয় বাসিন্দারা জানান, মঙ্গলবার পানির উচ্চতা তেমন একটা না বাড়লেও বুধবার ভোরে পানির উচ্চতা বাড়ায় তাদের মধ্যে নতুন করে উৎকণ্ঠা দেখা দিয়েছে। জেলার সর্বত্র পরিস্থিতি চরম আকার ধারণ করেছে। পানি বাড়তে থাকলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে।

লক্ষ্মীপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নাছিমা বেগম বলেন, গতকালও ঘরে পানি ছিল না। কিন্তু আজকের বৃষ্টিতে ঘরে পানি ঢুকে গেছে। পানি উঠায় খুবই দুর্ভোগে পড়েছি।  

সদর উপজেলার দিঘলী ইউনিয়নের রমাপুর গ্রামের বাসিন্দা নুরুল আমিন বলেন, মঙ্গলবার পানি কিছুটা কম ছিল। কিন্তু আজকে আবার পানি বাড়তে শুরু করেছে। এলাকার পানিবন্দি বাসিন্দারা চরম কষ্টে আছে।

লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ উজ জামান বাংলানিউজকে বলেন, যে পরিমাণ পানি চাপ, সে হিসেবে পানি রেগুলেটর দিয়ে বের হতে পারছে না। আজকের বৃষ্টির কারণে পানির উচ্চতা আরও বৃদ্ধি পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।