ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

২ ঘণ্টা পর শেবাচিম হাসপাতালের বহির্বিভাগ চালু, রোগীদের ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
২ ঘণ্টা পর শেবাচিম হাসপাতালের বহির্বিভাগ চালু, রোগীদের ভোগান্তি

বরিশাল: টানা দুই ঘণ্টা বন্ধ থাকার পর বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসাসেবা ফের চালু হয়েছে। চিকিৎসা বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েন সাধারণ রোগীরা।

 

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসাসেবা দুই ঘণ্টা বন্ধ ছিল।

সরেজমিনে দেখা যায়, সকাল ৮টা থেকে বহির্বিভাগের টিকিট কাউন্টার খোলার কথা থাকলেও তা খোলে সকাল ১০টায়। এতে রোগী ও স্বজনদের দীর্ঘ সারিতে দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়।  

একাধিক রোগী ও তাদের স্বজনরা বলেন, সোমবারও চিকিৎসা নিতে এসে নিতে পারেননি তারা। তখন তারা জানতে পারেন চিকিৎসকরা কর্মবিরতিতে রয়েছেন। আজ সকালে আসার পরও দেখেন চিকিৎসাসেবা বন্ধ।

উপায় না পেয়ে তারা চিকিৎসকের কক্ষের সামনে দাড়িয়ে ছিলেন। কারণ তারা বহির্বিভাগের টিকিট কিনতে পারেননি। দুই ঘণ্টা পর আবার টিকিট বিক্রি শুরু হয়। এ ভোগান্তি থেকে তারা দ্রুত মুক্তি চান।

সকাল ১০টার পর বহির্বিভাগে চিকিৎসা সেবা চালু হওয়ায় স্বস্তি ফিরেছে রোগী ও স্বজনদের মধ্যে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. এম এম সাইফুল ইসলাম বলেন, চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে হাসপাতালে সোমবার বহির্বিভাগ বন্ধ থাকে। তবে মঙ্গলবার স্বল্প পরিসরে সেবা চালু করা হয়েছে।  
পাশাপাশি যারা বহির্বিভাগে সেবা নিতে আসছেন, তাদের সেবা নিশ্চিত করা হচ্ছে। তবে হাসপাতালের জরুরি সব সেবা চালু রয়েছে বলেও দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।