ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাবেক সংসদ সদস্য দুর্জয়, এনামুল হক ও নাসিম পুত্রের সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
সাবেক সংসদ সদস্য দুর্জয়, এনামুল হক ও নাসিম পুত্রের সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত

ঢাকা: সাবেক সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়, এনামুল হক ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ছেলে তমাল মুনসুরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, রাজশাহী-৪ আসনের সাবেক সংসদ সদস্য এনামুল হকের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের করে বিভিন্ন দুর্নীতি ও অনৈতিক কার্যক্রমসহ নানাবিধ অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে তার নির্বাচিত এলাকার প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী নিয়োগে ৪-৫ লাখ টাকা ঘুষের বিনিময়ে নিয়োগ প্রদান। তার নিজ নামে রাজশাহী, ঢাকা ও গাজীপুরে কৃষি-অকৃষিজমিসহ তাদের পরিবারের নামে মোট ২৩ কোটি ৫০ লাখ ৯৬ হাজার ৪৩৭ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। এছাড়াও তার দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য গোয়েন্দা তথ্যানুসন্ধানে প্রাথমিকভাবে সঠিক পরিলক্ষিত হওয়ায় প্রকাশ্য অনুসন্ধানের জন্য কমিশন কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এদিকে মানিকগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়ের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের করে বিভিন্ন দুর্নীতি ও অনৈতিক কার্যক্রমসহ নানাবিধ অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে তিনি অবৈধভাবে আরিচা নৌ-টার্মিনালের নিকটবর্তী বিআইডব্লিউটিএর জমি দখলপূর্বক আত্মসাৎ করেছেন। তার আত্মীয়-স্বজনের নামে সিন্ডিকেট তৈরিপূর্বক নদীতে অবৈধভাবে ড্রেজিং করে বালু উত্তোলন করে কোটি কোটি টাকা উপার্জন করেছেন।   বৈকন্ঠপুর, ঘিওর, মানিকগঞ্জে ১২ বিঘা জমি, মানিকগঞ্জ শহরে ১ তলা বাড়ি, বিভিন্ন ব্যাংকে ও ব্যবসায় বিনিয়োগসহ তার নামে কোটি কোটি টাকার সম্পদ এবং তার মালিকানায় একটি মার্ক টয়োটা,জি বক্স-১০০ ও একটি টয়োটা ল্যান্ড ক্রুজারসহ সর্বমোট ৩ কোটি ১৬ লাখ ৪ হাজার ৭৪৭ টাকার সম্পদ রয়েছে। এছাড়াও তার দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য গোয়েন্দা তথ্যানুসন্ধানে প্রাথমিকভাবে সঠিক পরিলক্ষিত হওয়ায় প্রকাশ্য অনুসন্ধানের জন্য কমিশন কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এছাড়া সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম পুত্র তমাল মুনসুরের বিরুদ্ধে ছাত্র হয়েও বাবার ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে বিভিন্ন দুর্নীতি ও অনৈতিক কার্যক্রমসহ নানাবিধ অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে গাজীপুরের শহীদ তাজ উদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতাল ১৭৫ কোটি টাকার সরকারি ক্রয়ে নিম্নমানের মালামাল সরবরাহ করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ। নিউইয়র্কের জ্যামাইকায় রিয়েল এস্টেট বিজনেস। জ্যামাইকায় অবস্থিত আফতাব স্কাই ভিউ কনডোমোনিয়াম টাওয়ারে ১২টি অ্যাপর্টমেন্ট ও ৪টি পার্কিং স্পেস ক্রয়, যার মূল্য ৪৯ লাখ ৬০ হাজার মার্কিন ডলার বাংলাদেশি টাকায় ৫৯ কোটি ৫২ লাখ টাকা। এছাড়াও তার দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য গোয়েন্দা তথ্যানুসন্ধানে প্রাথমিকভাবে সঠিক পরিলক্ষিত হওয়ায় প্রকাশ্য অনুসন্ধানের জন্য কমিশন কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বাংলাদেশ সময়:  ২৩১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
এসএমএকে/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।