ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাংবাদিকদের ওপর হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
সাংবাদিকদের ওপর হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আল সাদী ভূঁইয়াসহ দুই সাংবাদিকের ওপর হামলার নিন্দা জানিয়ে বিক্ষোভ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ সমাবেশ আয়োজিত হয়।

আল সাদী ভূইয়ার ওপর হামলা গণমাধ্যমের মুখ বন্ধ করে দেওয়ার পাঁয়তারা উল্লেখ করে সমাবেশে সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, একসময় আওয়ামী লীগের পৃষ্ঠপোষকতায় যেসব চাঁদাবাজি হতো, এখন অন্য রাজনৈতিক দলের ব্যানারে সেসব করা হচ্ছে। ছাত্র জনতার গণঅভ্যুত্থানকে পুঁজি করে একদল সিন্ডিকেট-চাঁদাবাজি পুনর্বাসনের চেষ্টা করছে। তাদেরকে আইনের আওতায় আনতে হবে।

তিনি বলেন, এতদিন আওয়ামী লীগ নির্যাতকের ভূমিকায় ছিল। এখন আরেকটি দল এটা করার চেষ্টা করছে। তিনি শাহবাগ থানার ১৯ ও ২০ নাম্বার ওয়ার্ডে সাবেক কাউন্সিল রোকসানা ইসলাম চামেলী ও বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে যারা হামলা করেছে তাদেরকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

সমন্বয়ক সারজিস আলম বলেন, বিগত সরকার রন্ধ্রে রন্ধ্রে চাঁদাবাজির চক্র গড়ে তুলেছে। এতদিন তারা একটি সিন্ডিকেট করেছে, এখন সমঝোতার মাধ্যমে আরেকটি রাজনৈতিক দলের হাতে তুলে দেওয়ার চেষ্টা করছে।

সমাবেশে আরও বক্তব্য দেন উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমম্বয়ক আবু বাকের মজুমদার, তরিকুল ইসলাম, শিক্ষার্থী আশরেফা খাতুনসহ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০০৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।