ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিলেটে জমা পড়েনি ৮৪ আগ্নেয়াস্ত্র 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
সিলেটে জমা পড়েনি ৮৪ আগ্নেয়াস্ত্র 

সিলেট: সিলেট জেলায় রাজনৈতিক ব্যক্তিরা, সরকারি-বেসরকারি চাকরিজীবীদের কাছে জমাযোগ্য লাইসেন্সধারী আগ্নেয়াস্ত্রের পরিমাণ ৫৪৪টি। এসব অস্ত্র জমা দিতে নির্দেশনা জারি করার পর এ পর্যন্ত ৪৬০টি অস্ত্র জমা পড়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নির্দিষ্ট সময়সীমা পর্যন্ত মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাত ১২টার মধ্যে আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার কথা থাকলেও এখনো ৮৪টি আগ্নেয়াস্ত্র জমা দেওয়া হয়নি।

সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার উজ জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেট জমাযোগ্য অস্ত্র ৫৪৪টি। এরমধ্যে মেট্রো এলাকায় মোট অস্ত্র ১৯০টি এবং জেলায় ৩৫৪টি। এরমধ্যে পিস্তল ও রিভলবার ৫৪টির মধ্যে ২১টি জমা পড়েছে। অন্যান্য অস্ত্রগুলো বন্দুক ও অন্যান্য ক্যাটাগরির।  

তিনি বলেন, যারা নির্দিষ্ট সময়ের মধ্যে অস্ত্র জমা দেননি। যৌথ বাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার করে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দেওয়া হবে।  

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, মহানগর এলাকায় জমাযোগ্য ১৯৩টি আগ্নেয়াস্ত্র রয়েছে। এরমধ্যে ১৫৬টি জমা করা হয়েছে এবং ৩৬টি উদ্ধার করা হয়েছে। যারা অস্ত্র জমা দেননি, তাদের অভিযানে গ্রেপ্তার হলে অস্ত্র মামলার আসামি হবে। বুধবার (৪ সেপ্টেম্বর) রাত ১২টার পর থেকে অভিযান শুরু হবে।  

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুনু মিয়া বলেন, বুধবার রাত ১২টা থেকে যৌথ বাহিনীর অভিযান শুরু হবে। এখনো কোনো গ্রেপ্তার কিংবা অস্ত্র উদ্ধার নেই।  

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।