ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

হাসিনাকে প্রধান আসামি করে ফেনীতে হত্যা মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
হাসিনাকে প্রধান আসামি করে ফেনীতে হত্যা মামলা

ফেনী: ফেনীতে ছাত্র হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলের দিকে নিহত মাহবুবুল হাসান মাসুমের ভাই মাহমুদুল হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

গত ৪ আগস্ট ফেনীর মহিপালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর নির্বিচারে গুলিতে ৯ জন ছাত্র-জনতা নিহতের ঘটনা ঘটে।

মাসুম হত্যা মামলায় আসামিদের তালিকায় দুই নম্বরে রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর রয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মামলায় ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এবং ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীকে যথাক্রমে ৪ এবং ৫ নম্বর আসামি করা করা হয়েছে। মামলায় ১৬২ জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৫০০ জনকে আসামি করা হয়।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, প্রথম চারজন আসামির প্ররোচনা, উস্কানি এবং নির্দেশে ৫ নম্বর আসামি অপরাপর আসামিদের নিয়ে শহরের মহিপালে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে নির্বিচারে গুলি এবং হামলা করে হত্যা করে।

এ প্রসঙ্গে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন জানান, মামলার কার্যক্রম চলছে। যথারীতি পরবর্তী কার্যক্রম চলবে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট ফেনীর মহিপালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী-জনতার ওপর আওয়ামী লীগ নেতাকর্মীরা নির্বিচারে গুলিবর্ষণ করে। এ ঘটনায় ঘটনাস্থলে এবং পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় মোট ৯ জন নিহত হয়। হত্যাকাণ্ডের ঘটনায় ফেনী মডেল থানায় বুধবার বিকেল পর্যন্ত ৭টি হত্যা মামলা দায়ের করেছেন নিহতদের স্বজনরা।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৪ 
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।