ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বরিশালে মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ককে কুপিয়ে জখম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
বরিশালে মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ককে কুপিয়ে জখম

বরিশাল: আধিপত্য বিস্তার নিয়ে বরিশাল নগরের বঙ্গবন্ধু কলোনিতে মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়কসহ তিনজনকে কুপিয়ে জখমের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) মহানগর মৎস্যজীবী দলের উদ্যোগের নগরীর সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করা হয়।

এর আগে গত বুধবার রাতে নগরের ১১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ নেতার নেতৃত্বে তিনজনকে কুপিয়ে গুরুতরভাবে জখম করা হয়।  

তারা হলেন- বরিশাল মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক ও বঙ্গবন্ধু কলোনির বাসিন্দা মো. ফেরদৌস, মো. তানজিল ও মো. সুমন। তাদের মধ্যে ফেরদৌস ও তানজিলের দুই হাতের রগ কর্তন করা হয়েছে।  

বরিশাল মহানগর মৎস্যজীবী দলের আহ্বায়ক সাইদুর রহমান মিলন বলেন, বঙ্গবন্ধু কলোনির বাসিন্দা কথিত ছাত্রলীগ নেতা আল-আমিনের নেতৃত্বে একটি পক্ষ মাদক ব্যবসাসহ নানা অনৈতিক কর্মকাণ্ড করে। গত ৫ আগস্টের পর এসব কর্মকাণ্ড প্রতিরোধের চেষ্টা করে মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক ফেরদৌস হাওলাদারসহ বিএনপির নেতাকর্মীরা। এ নিয়ে বিগত সময়ে বেশ কয়েকবার মারামারি হয়েছে। মারামারি ও সংঘর্ষের ঘটনায় কোতয়ালি মডেল থানায় মামলাও হয়।  

মিলন বলেন, গত বুধবার মামলার তদন্তে পুলিশ যায়। সেখানে ফেরদৌসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। নগরীর ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা মজিবর কাউন্সিলরের ঘনিষ্ঠ অনুসারী কথিত ছাত্রলীগ নেতা আল-আমিনের নেতৃত্বে সন্ত্রাসীরা পুলিশকে ধাওয়া দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে চলে গেলে সন্ত্রাসীরা ফেরদৌসসহ চারজনকে নৃশংসভাবে কুপিয়েছে। আহতদের প্রথমে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।  

মিলন জানান, এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের বিচার দাবিতে বিকেলে অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করা হয়েছে। মানববন্ধনে তিনি সভাপতিত্ব করেন। বক্তব্য দেন- মৎস্যজীবী দলের সদস্য সচিব কামাল সিকদার, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম, যুগ্ম আহ্বায়ক আলমগীর হোসেন ও সাবেক ছাত্রনেতা আতিকুর রহমান মিলন। মানববন্ধনে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হলের কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।  

কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বঙ্গবন্ধু কলোনিতে তদন্ত যাওয়ার পর হামলার ঘটনা ঘটেছে। এ সময় হামলার শিকারদের উদ্ধার করতে গিয়ে থানার উপপরিদর্শক (এসআই) রাহাতুল ইসলাম আহত হয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত মামলা হয়নি। অভিযোগ পেলে মামলা রুজু করা হবে। জড়িতদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।