ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাংবাদিক তুরাব হত্যার বিচারের প্রতিশ্রুতি সমন্বয়কদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
সাংবাদিক তুরাব হত্যার বিচারের প্রতিশ্রুতি সমন্বয়কদের নিহত তুরাবের পরিবারকে সমবেদনা জানাচ্ছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় ও সিলেটের সমন্বয়করা।

সিলেট: সাংবাদিক আবু তাহের মো. তুরাব (এটিএম তুরাব) বাসায় গেলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় ও সিলেটের সমন্বয়করা। তারা নিহত তুরাবের মায়ের সঙ্গে কথা বলেন এবং তার ছেলে হত্যাকারীদের বিচারের প্রতিশ্রুতি দেন।

 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় তারা মহানগরের যতরপুরস্থ তুরাবের বাসায় যান। এসময় তারা নিহত তুরাবের পরিবারকে সমবেদনা জানান ও পরিবারের খোঁজখবর নেন।  

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী সিলেট সফরে এসে বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের ১১ জনের কেন্দ্রীয় একটি সমন্বয়ক দল। মঙ্গলবার সকালে ঢাকা থেকে এসেই তারা সাংবাদিক তুরাবের বাসায় যান। সেখানে গিয়ে স্বজনদের সাথে সাক্ষাৎ করে সমাবেদনা জানানোর পাশাপাশি তুরাব হত্যার সুষ্ঠু বিচারের আশ্বাস দেন তারা।  

কেন্দ্রীয় টিমের সঙ্গে ছিলেন ছাত্র-আন্দোলনের সিলেটির সমন্বয়করা। পরে তুরাবের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।  

এ সময় সাংবাদিকদের সাথে আলাপকালে সমন্বয়করা বলেন, ছাত্র-জনতার অভ্যুথানের লক্ষ্য উদ্দেশ্য সংহত ও শিক্ষার্থীদের ছড়িয়ে দেওয়া পাশাপাশি ছাত্র-জনতার মধ্যে ঐক্যে বজায় রাখতেই তাদের সিলেট সফর। এ সময় বৈষ্যম্যবিরোধী আন্দোলনের নামে বিভিন্ন অপকমের্র সাথে জড়িত তাদের বিরুদ্ধে প্রশাসন ও সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান সমন্বয়করা।  

ছাত্র-জনতার আন্দোলনে ১৯ জুলাই সিলেটের কোর্ট পয়েন্টে পুলিশের গুলিতে নিহত হন সাংবাদিক এটিএম তুরাব। একাত্তরের স্বাধীনতা পরবর্তী সিলেটে পুলিশের গুলিতে এই প্রথম কোনো সাংবাদিক নিহত হন। তিনি দৈনিক নয়াদিগন্ত ও স্থানীয় দৈনিক জালালাবাদ পত্রিকার রিপোর্টার ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad