ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রোববারের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা আইন ক্যাবিনেটে যাবে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
রোববারের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা আইন ক্যাবিনেটে যাবে 

ঢাকা: রোববারের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা আইন ক্যাবিনেট ডিভিশনে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদ।  

বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩টায় সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এম এ আকমল হোসেন আজাদ বলেন, গত ১২ বছর যে আইন নিয়ে গবেষণা হয়েছে, বিভিন্ন পর্যায়ে মিটিং হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয় আমার ২১ দিন চাকরির বয়স, আগামী সপ্তাহের রোববারের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা আইন ক্যাবিনেট ডিভিশনে প্রেরণ করা হবে। ২০১২ সালের স্বাস্থ্য সুরক্ষা আইন ২০২৪ সাল পর্যন্ত গবেষণা আকারে ছিল। ২১ দিন আগে আমি এসে দেখেছি এটা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আমলাতান্ত্রিক সিদ্ধান্তের কারণে এটা ক্যাবিনেটে যায়নি। আমি প্রধান উপদেষ্টাকে কথা দিয়েছি দ্রুততম সময়ের মধ্যে এইটা ক্যাবিনেটে পাঠিয়ে দেব। রোববারের মধ্যে এই আইন খসড়া আকারে ক্যাবিনেটে যাবে।  

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, স্বাস্থ্য সুরক্ষা আইন আরো ভালো করে দেখতে গেলে এটা ১২ বছরের জায়গায় অন্তত আরও ১২ মাস সময় লাগতো। আমাদের একজন উচ্চপর্যায়ের কর্মকর্তা দিয়ে কমিটি গঠন করা হয়েছে যেন আগের আইনটাই হুবহু না হয় এবং সময়ের চাহিদার সঙ্গে এই আইনটা আপডেট করা যায়। আমাদের জন্য যদি কোন ত্রুটি থাকে, ক্যাবিনেট কমিটি সেটা পরীক্ষা করে দেখবেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
আরকেআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।