ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মতলব উত্তরে নিবন্ধিত জেলেদের মধ্যে বকনা বাছুর বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
মতলব উত্তরে নিবন্ধিত জেলেদের মধ্যে বকনা বাছুর বিতরণ

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ২০২৪-২৫ অর্থবছরে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মধ্যে এআইজিএ উপকরণ (১৬টি বকনা বাছুর) বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ এলাকায় এসব বকনা বাছুর বিতরণ করা হয়।

উপজেলা কমপ্লেক্সে অডিটোরিয়ামে মৎস্য কর্মকর্তা দপ্তরের উদ্যোগে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাসের সভাপতিত্বে উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান।

প্রধান অতিথির বক্তব্যে মো. গোলাম মেহেদী হাসান বলেন, বর্তমান ইলিশ সম্পদ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। নিষেধাজ্ঞার সময় জেলেরা যাতে তাদের পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করতে পারেন তার জন্য জেলেদের ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (ভিজিডি) কার্ডের মাধ্যমে চাল দেওয়া হচ্ছে। যথাযথ পদক্ষেপের কারণে আমরা নদীতে বড় ইলিশ মাছ পাচ্ছি। এতে জেলেরা যেমন লাভবান হচ্ছে পাশাপাশি দেশবাসী বড় ইলিশ খেতে পারছে। জেলেদের অনেক সুযোগ-সুবিধা দেওয়ার পরও কিছু কিছু অসাধু এবং লোভী লোক চুরি করে জাটকাসহ ছোট মাছ স্বীকার করছেন। এদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সতর্ক থাকতে হবে।

সহকারী মৎস্য কর্মকর্তা আতিকুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা ফয়সাল মোহাম্মদ আলী।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।