ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

স্মরণ সভায় ৫ কোটি টাকা ব্যয়ের কারণ জানালেন উপদেষ্টা নাহিদ 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
স্মরণ সভায় ৫ কোটি টাকা ব্যয়ের কারণ জানালেন উপদেষ্টা নাহিদ 

পাঁচ কোটি টাকা ব্যয়ে ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে শহীদদের স্মরণে একটি স্মরণ সভা করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার। সভার এই ব্যয় নিয়ে কিছুদিন ধরেই চলছিল আলোচনা সমালোচনা।

আজ (১৪ সেপ্টেম্বর) এই সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না বলে জানিয়েছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। গত বৃহস্পতিবার তিনি জানান, শহীদদের তালিকা চূড়ান্ত হওয়ার পরই এই সভা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে তিনি বলেন, এই অনুষ্ঠানের জন্য বরাদ্দের পাঁচ কোটি টাকার মধ্যে অধিকাংশ খবচ হবে শহীদদের পরিবারকে ঢাকায় আনা-নেওয়া এবং তাদের আবাসনের ব্যবস্থা করার পেছনে।

উপদেষ্টা বলেন, এখন পর্যন্ত ৭২৮ জন শহীদের তালিকা পাওয়া গেছে। আহতের সংখ্যা ২০ হাজার ২৬৩ জন। তাদের ঠিকানা খুঁজে তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। এগুলো ভেরিফাই করা হচ্ছে এবং জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে যাতে আগামী রবিবারের মধ্যেই একটা চূড়ান্ত তালিকা পাওয়া যায়।

 

বাংলাদেশ সময়: ০৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।