ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মানসম্মত শিক্ষা ব্যবস্থা ফেরাতে সময়ের প্রয়োজন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
মানসম্মত শিক্ষা ব্যবস্থা ফেরাতে সময়ের প্রয়োজন 

হবিগঞ্জ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এএসএম আমানুল্লাহ বলেছেন, দেশের শিক্ষা ব্যবস্থা যেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সেই জায়গা থেকে শতভাগ মানসম্মত অবস্থায় ফিরিয়ে আনতে ১৫ থেকে ২০ বছর সময় প্রয়োজন।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় তিনি হবিগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন।

মানসম্মত শিক্ষা ব্যবস্থা ফিরিয়ে আনার উদ্দেশ্যে একযোগে আড়াই হাজার কলেজে গভর্নিং বডি বাতিল করা হয়েছে জানিয়ে “গভর্নিং বডিতে কি এমন মধু আছে?” প্রশ্ন রাখেন উপাচার্য।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৯৮৮ জন কর্মচারী হঠাৎ একদিন সকালে এসে দেখেন তাদের চাকরি নেই; এটি একটি ভুল সিদ্ধান্ত ছিল। তারা রাজনৈতিক প্রতিহিংসার শিকার। আমরা সেই অবস্থা থেকে ফিরতে চাই।

উপাচার্য আরও বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৫-৩০ শতাংশ উন্নতি করতে পারলেই বাংলাদেশের অনেক উপকার হবে। সেই লক্ষ্যে আমি কাজ করছি।

এএসএম আমানুল্লাহ হবিগঞ্জ শহরে পুরাতন হাসপাতাল এলাকার বাসিন্দা ও সাবেক সংসদ সদস্য মো. আতিক উল্লার সন্তান। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিযুক্ত হওয়ার পর হবিগঞ্জে এটি তার প্রথম সফর।

সভায় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, হবিগঞ্জে যে সমস্ত স্কুল, কলেজ, মেডিকেল কলেজ বা বিশ্ববিদ্যালয় রয়েছে- সেগুলোর কোথায় কি করতে হবে আমাকে জানাবেন। আমি সাধ্যমতো কাজ করব।

মতবিনিময় সভায় হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পাভেল খান চৌধুরীর পরিচালনায় হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।