ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মেট্রোর কাজীপাড়া স্টেশন চালু শিগগিরই, শুক্রবারের প্রস্তুতিও ‘চূড়ান্ত’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
মেট্রোর কাজীপাড়া স্টেশন চালু শিগগিরই, শুক্রবারের প্রস্তুতিও ‘চূড়ান্ত’

ঢাকা: সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারও মেট্রোরেল চালানোর প্রস্তুতি চলছে। রোস্টার প্রায় চূড়ান্ত।

এছাড়া বন্ধ থাকা মিরপুরের কাজীপাড়া স্টেশনও শিগগিরই চালু হবে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্র জানায়, শুক্রবার মেট্রোরেল চলাচল শুরু করার জন্য রোস্টার প্রায় চূড়ান্ত করা হয়েছে।

এদিকে, আগুন-ভাঙচুরে বন্ধ থাকা কাজীপাড়া স্টেশন গত সপ্তাহে মেরামতের কাজ শুরু হয়। শনিবার স্টেশন চালুর কারিগরি নানাদিক পরীক্ষা করে দেখা হয়েছে।

মেট্রোরেল সূত্র জানায়, ডিএমটিসিএলের নতুন ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেয়ে মোহাম্মদ আবদুর রউফ দ্রুত কাজীপাড়া স্টেশন চালু ও শুক্রবারে মেট্রোরেল চলাচল শুরু করার ওপর জোর দেন।

অন্তর্বর্তী সরকারের সড়ক পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবীর খান দায়িত্ব নেওয়ার পর শুক্রবারও মেট্রোরেল চালু রাখার নির্দেশনা দিয়েছিলেন। এরপর কর্তৃপক্ষও শুক্রবার বেলা তিনটা থেকে রাত পর্যন্ত মেট্রোরেল চালুর পরিকল্পনা নিয়ে কাজ শুরু করে।

কাজীপাড়া স্টেশন চালুর বিষয়ে আবদুর রউফ সাংবাদিকদের বলেন, স্থানীয়ভাবে পাওয়া যন্ত্রপাতি, সরঞ্জাম ও উপকরণ দিয়ে স্টেশনটি মেরামত করা হচ্ছে। কাজীপাড়া স্টেশন চালুর বিষয়ে তিনিসহ কারিগরি দল ও জাপানি পরামর্শক কাজ করেছেন। তবে মিরপুর-১০ স্টেশন চালু করতে আরও কিছু সময় লাগবে। চেষ্টা থাকবে যথাসম্ভব দ্রুত চালু করা।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় গত ১৮ জুলাই মিরপুর-১০ স্টেশন এলাকায় পুলিশ বক্সে আগুন দেওয়া হয়। ওই দিনই বিকেলে বন্ধ হয় মেট্রোরেল। পরদিন মিরপুর-১০ এবং কাজীপাড়া স্টেশন ভাঙচুর করা হয়।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এমআইএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।