ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

তেঁতুলিয়া সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, গ্রেপ্তার ৪ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
তেঁতুলিয়া সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, গ্রেপ্তার ৪ 

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টার সময় চারজন বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এসময় তাদের কাছে থেকে হাইড্রলিক কাটার একটি, ছোট চাকু একটি, লাল রঙের কাটা তার কাটিং প্লাস একটি ও হলুদ রঙের কাটা তার কাটিং প্লাস একটি জব্দ করা হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে মামলা দায়ের শেষে আটকদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

একই দিন পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন শারিয়ালজোত বিওপির নায়েব সুবেদার সৈবুর রহমান বাদী হয়ে আটক চারজনসহ অজ্ঞাত নয় থেকে ১০ জনের নামে তেঁতুলিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করেন এবং পুলিশের কাছে আসামিদের হস্তান্তর করেন।

এর আগে শুক্রবার রাত ৩টার দিকে তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের কানকাটা সীমান্ত এলাকায় হঠাৎ গুলির শব্দ পেয়ে বিজিবি টহল টিম তাদের টহল জোরদার করেন। পরে মেইন পিলার ৪৩৭/৪ ও ৫ এস এর মাঝামাঝি বাংলাদেশের অভ্যন্তর থেকে তাদের আটক করা হয়।

গ্রেপ্তাররা হলেন- পঞ্চগড়ের জেলার তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের কানকাটা এলাকার মৃত আবুল হোসেনের ছেলে জামাল হোসেন (৫০), আব্দুর রহিমের ছেলে ফরিদ (২৮), একই ইউনিয়নের আজিজনগর ডাঙ্গাপাড়া এলাকার লাল মিয়ার ছেলে ইউসুফ আলী (৩২) ও একই এলাকার আব্দুল করিমের ছেলে জুয়েল রানা (৩০)।

মামলা সূত্রে জানা যায়, শুক্রবার রাতে জেলার তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের কানকাটা সীমান্ত এলাকায় হঠাৎ গুলির শব্দ পেলে বিজিবি টহল টিম তাদের টহল জোরদার করেন। পরে মেইন পিলার ৪৩৭/৪ ও ৫ এস হতে একটু দূরে বাংলাদেশের অভ্যন্তরে গুলির শব্দ পায় বিজিবি। এসময় তারা টিম নিয়ে পিলার এলাকায় গেলে ভারতীয় সীমান্তের কাঁটাতার থেকে ১৩ থেকে ১৪ জনের একটি দল বাংলাদেশের অভ্যন্তরে পালানোর চেষ্টা করে। পরে দ্রুত তাদের ধাওয়া করা হলে ওই চারজনকে আটক করা হয়। এসময় তাদের অপর সহকর্মীরা পালিয়ে যান। পরে বিজিবি সদস্যরা তাদের শারিয়ালজোত বিওপিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা সীমান্তের কাঁটাতারের বেড়া কেটে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল বলে স্বীকারোক্তি দেন। এসময় তাদের কাছ থেকে তার কাটার হাইড্রলিক কাটার, একটি ছোট চাকু, একটি লাল রঙের কাটা তার কাটিং প্লাস ও একটি হলুদ রঙের কাটা তার কাটিং প্লাস জব্দ করা হয়।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরমান আলী বাংলানিউজকে বলেন, বিজিবি আসামিদের হস্তান্তর করে একটি এজাহার দায়ের করে। পরে সেটি মামলা হিসেবে গ্রহণ করে বিকেলেই আসামিদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।