ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বরিশালে অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
বরিশালে অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল শুরু

বরিশাল: বৈরী আবহাওয়ায় কারণে বরিশালের অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল শুরু হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ৮ টা ১০ মিনিট থেকে বরিশাল নদী বন্দর থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্র্যাফিক ব্যবস্থাপনা (নৌনিট্রা) বিভাগের সহকারী পরিচালক মো. রিয়াদ হোসেন।

তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটা থেকে বরিশাল নদী বন্দর থেকে অভ্যন্তরীণ সকল রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়। তবে রোববার সকালে বৃষ্টি হলেও আবহাওয়া পরিস্থিতির উন্নতি হওয়ায় লঞ্চ চলাচল শুরু হয়েছে।

আর গত রাতে বরিশাল থেকে ঢাকা রুমে এমভি পারাবত ১৮ লঞ্চ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে, যা নিরাপদে ঢাকায় পৌঁছেছে এবং ঢাকা থেকেও লঞ্চগুলো বরিশালে এসে নিরাপদে পৌঁছেছে।

এদিকে বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী তাজুল ইসলাম জানিয়েছেন, বরিশালসহ দক্ষিণাঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করলেও কোন নদ-নদীর পানি এখনও বিপদসীমা অতিক্রম করেনি। তবে রোববার সকাল ৯ টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টার মধ্যে বরিশালে ১৩৭ মিলিমিটার, ভোলায় ১৫০ মিলিমিটার, ঝালকাঠিতে ১৩৯ মিলিমিটার, পিরোজপুরে ১৫৭ দশমিক ২ মিলিমিটার, বরগুনায় ১২৯ মিলিমিটার ও পটুয়াখালীতে সর্বোচ্চ ১৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আর বরিশাল আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রুবেল হাওলাদার জানান, গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে বায়ু চাপের তারতম্য হয়েছে। এ কারণে বরিশাল বিভাগের বিভিন্নস্থানে ভারী ও অতিভারী বৃষ্টি হচ্ছে। যা আরো ২৪ ঘণ্টা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এমএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।