ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৈরি আবহাওয়া: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
বৈরি আবহাওয়া: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ক্লাস, পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববারের (১৫ সেপ্টেম্বর) সব শ্রেণি কার্যক্রম বন্ধ থাকলেও অফিসিয়াল কার্যক্রম স্বাভাবিকভাবেই পরিচালিত হবে।

বৈরী আবহাওয়া ও বিদ্যুৎ বিভ্রাটের কারণে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম।

আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে আগামীকাল সোমবার (১৫ সেপ্টেম্বর) থেকে আগের নিয়মে ক্লাস, পরীক্ষা শুরু হবে।

তবে বরিশাল বিভাগের সব প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজগুলো চালু রাখা হয়েছে। বৈরী আবহাওয়ায় ক্লাসে উপস্থিতির সংখ্যা কম হলেও পাঠদান স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে। বিভিন্ন বিদ্যালয়ের প্রধানদের সাথে আলাপ করে এ তথ্য জানা গেছে।

সদর উপজেলার চরকরনজি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেশ চন্দ্র দাস বলেন, শনিবার ও রোববার ক্লাসে উপস্থিতি সংখ্যা একেবারেই কম। শিক্ষার্থীদের আসলে উপায় নেই। এত বৃষ্টি আর বৈরী আবহাওয়া—তার ওপর আবার বিদ্যুৎ থাকে না।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গির হোসেন বলেন, বৃষ্টি দক্ষিণাঞ্চলের জন্য কোনো প্রাকৃতিক দুর্যোগ নয়। মৌসুমে এই পরিস্থিতি স্বাভাবিক। শিক্ষা প্রতিষ্ঠান চলতে পারে। বরিশাল জেলার সবগুলো মাধ্যমিক বিদ্যালয় চালু আছে। ঝড়-জলোচ্ছ্বাস ও প্রাকৃতিক বিপর্যয় দেখা দিলে তখন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়া ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা শিক্ষা অফিস থেকে জানানো হয়েছে, সব মাধ্যমিক বিদ্যালয়ে কার্যক্রম চালু রাখা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১৭৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বরিশাল নদী বন্দরকে ১ নম্বর নৌ-হুঁশিয়ারি ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আব্দুল কুদ্দুস। তিনি বলেন, লঘুচাপের প্রভাব আজকের মধ্যে কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।