ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

স্বৈরাচার পতনের ‘চল্লিশা’ উপলক্ষে ইবিতে নৈশভোজ

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
স্বৈরাচার পতনের ‘চল্লিশা’ উপলক্ষে ইবিতে নৈশভোজ

ইবি (কুষ্টিয়া): সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের ‘চল্লিশা’ উপলক্ষে ব্যতিক্রমী নৈশভোজের আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে এই নৈশভোজ অনুষ্ঠিত হয়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের ডাইনিংয়ে নৈশভোজের আয়োজন করেন শিক্ষার্থীরা। এতে বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের অর্ধ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।  

শিক্ষার্থীরা জানান, এই নৈশভোজ শুধুমাত্র খাবারের আয়োজন নয় বরং এটি বিভাগের সবার মধ্যে ভালোবাসা ও সংহতি সৃষ্টি এবং দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে রসিকতা করার একটি প্রচেষ্টা। অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা মজা করে মন্তব্য করেন, এতসব খাবারের মধ্যে শিক্ষার্থীদের জন্য নিরামিষ খাবারও রাখা উচিত ছিল।

শিক্ষার্থীরা এ আয়োজনের মাধ্যমে একটি ব্যঙ্গাত্মক রূপে দেশের স্বৈরাচারের রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরতে চেয়েছেন। হাস্যরসের মাধ্যমে সমাপ্ত হওয়া এই নৈশভোজ বিশ্ববিদ্যালয়জুড়ে বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

গত ০৫ আগস্ট গণআন্দোলনের মুখে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পদত্যাগের তিনদিন পর শপথ নেওয়ার মাধ্যমে রাষ্ট্রক্ষমতায় আসেন নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।