ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

শিবচরের পদ্মায় বালু উত্তোলনের দায়ে একজনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
শিবচরের পদ্মায় বালু উত্তোলনের দায়ে একজনের কারাদণ্ড প্রতীকী ছবি

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরের পদ্মা নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।  

পরে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে আটক মনির হোসেন নামের এক ব্যক্তিকে ত্রিশ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন।

 

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে অভিযান শেষে এ সাজা দেওয়া হয়।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শিবচরের পদ্মা নদীর বিভিন্ন স্থানে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি চক্র। শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সোমবার বিকেলে অভিযান পরিচালনা করা হয় পদ্মা নদীতে। এসময় বালু উত্তোলনের সঙ্গে জড়িত উপজেলার নূর উদ্দিন মুন্সীরকান্দি এলাকার কালু মৃধার ছেলে মনির হোসেনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৩০ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, পদ্মা নদীসহ উপজেলার নদ-নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। গত বুধবার এবং শুক্রবার আমরা দুটি ড্রেজার জব্দ করে বিনষ্ট করেছি এবং জড়িতদের দুই লাখ টাকা জরিমানা করেছি। সোমবার একজনকে আটক করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।