ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মৌলভীবাজারে ভারতীয় মুদ্রাসহ ভারতীয় নাগরিক আটক

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৪
মৌলভীবাজারে ভারতীয় মুদ্রাসহ ভারতীয় নাগরিক আটক

মৌলভীবাজার: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় অনুপ্রবেশের অভিযোগে মো. মুজিবুর রহমান (৪৮) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তার কাছ থেকে ১৫ হাজার ২৫০ ভারতীয় রুপিসহ ৩ লাখ টাকার মালামাল জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বাংলানিউজকে এ তথ্য জানান বড়লেখা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. ফরিদ।

তিনি বলেন, বুধবার উপজেলার সীমান্তবর্তী বড়াইল এলাকা থেকে লাতু বিওপির বিজিবি সদস্যরা মুজিবুর রহমানকে আটক করেন। পরে মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়। মুজিবুর রহমান ভারতের আসাম রাজ্যের নয়াগাঁ জেলার ডাবুক হোজাই থানার চাংমাঝিগাঁ গ্রামের আকবর আলীর ছেলে।

বিজিবি লাতু বিওপির কমান্ডার নায়েক সুবেদার মো. আছমাত উল্লাহ ঠাকুর আটক ভারতীয় নাগরিককে থানায় সোপর্দ করে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা করেছেন। পরে থানা-পুলিশ আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।  

অপর একটি সূত্র জানায়, বড়লেখা উপজেলার সীমান্তবর্তী এলাকায় নিয়মিত টহল দিচ্ছিল বিজিবির একটি টিম। এ সময় সীমান্তের মেইন পিলার থেকে আনুমানিক ৩১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বড়াইল এলাকায় বিজিবি সদস্যরা একটি মোটরসাইকেলের গতিরোধ করেন। পরে দুই আরোহীর একজন ভারতীয় নাগরিক মুজিবুর রহমানকে মোটরসাইকেলসহ আটক করা হয়।

অপরজন বাংলাদেশি নাগরিক লোকমান হোসেন কৌশলে পালিয়ে যান। এক পর্যায়ে আটক ভারতীয় নাগরিকের দেহ তল্লাশি করে বিজিবি ১৫ হাজার ২৫০ ভারতীয় রুপি, একটি মোবাইল ফোন, বেশ কিছু ভারতীয় প্রসাধনী সামগ্রীসহ বিভিন্ন মালামাল জব্দ করে। অবৈধ অনুপ্রবেশের অপরাধে বিজিবি ভারতীয় নাগরিককে আটক করে থানায় সোপর্দ করে।

অবৈধ অনুপ্রবেশের মামলায় গ্রেপ্তার দেখিয়ে বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৪
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।