ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নীলফামারীতে আ.লীগের ১৪ নেতা-কর্মী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
নীলফামারীতে আ.লীগের ১৪ নেতা-কর্মী গ্রেপ্তার প্রতীকী ছবি

নীলফামারী: নীলফামারীতে বিশেষ অভিযান চালিয়ে আওয়ামী লীগের ১৪ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা সবাই বিভিন্ন ফৌজদারি অপরাধ ও সন্ত্রাসী কর্মকাণ্ড সংশ্লিষ্ট মামলার আসামি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ভোর রাত পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলার পাড়া-মহল্লা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর সাঈদ এ তথ্য নিশ্চিত করেন।  

গ্রেপ্তাররা হলেন- পৌর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক লাফিজ উদ্দিন লাহিন (৩৫), সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম (৫৫), উপজেলার রামকোলা গ্রামের মৃত বিনয় কুমার রায়ের ছেলে নিতাই চন্দ্র রায় (৪৫), একই এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে ফারুক আলী (৫৫), মৃত কামাল উদ্দিন শাহ ফকিরের ছেলে মাহিদুল ইসলাম (৫২), নীলফামারী পৌর শহরের শুটিপাড়া গ্রামের মৃত কাসেম আলীর ছেলে হাসান আলী (৪০), নতুন বাজার এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে শাহজাহান (৪৭); জেলার কিশোরগঞ্জ উপজেলার শফিকুল ইসলামের ছেলে মোহাম্মদ কবির হোসেন (৩০), আব্দুল ওয়াহাবের ছেলে আতিকুর রহমান (৩৬), একই উপজেলার মৃত পায়েস উদ্দিনের ছেলে বাচ্চু মিয়া (৩৯) এবং  ডোমার উপজেলার নিরঞ্জন রায় (২৮), মনিরুজ্জামান বাদল (৪০), সবুজ ইসলাম (৩৬) ও নজরুল ইসলাম (৩৮)।

নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর সাঈদ বলেন, ‘ডোমার, কিশোরগঞ্জ ও সদর উপজেলায় বিশেষ অভিযানে মোট ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে সদরে সাতজন। বাকি সাতজনের বিরুদ্ধে বিভিন্ন থানায় সন্ত্রাসী কর্মকাণ্ডের অপরাধে এসব মামলা রয়েছে। আইন ও বিধি মেনে আমরা তাদের আদালতে হস্তান্তর করব। ’

তিনি আরও বলেন, বিএনপি নেতা গোলাম রব্বানীকে বিচারবহির্ভূত হত্যার অভিযোগে সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান নূরসহ আওয়ামী লীগের ৪১ নেতা-কর্মীর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী।

গত আগস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত থানায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতা-কর্মীর বিরুদ্ধে নাশকতা, লুটপাট, অগ্নিসংযোগসহ অন্যান্য ফৌজদারি অপরাধের অভিযোগে মোট সাতটি রাজনৈতিক মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।