ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হোটেলে স্বামীকে হত্যা, ২৪ ঘণ্টার মধ্যে স্ত্রী গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
হোটেলে স্বামীকে হত্যা, ২৪ ঘণ্টার মধ্যে স্ত্রী গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর দক্ষিণখানে আবাসিক হোটেলে স্বামীকে ছুরিকাঘাত করে পৈশাচিকভাবে হত্যার ঘটনায় মামলা দায়েরের ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারী স্ত্রীকে গ্রেপ্তার করেছে ডিএমপির দক্ষিণখান থানা পুলিশ। গ্রেপ্তার স্ত্রীর নাম হাজেরা আক্তার ওরফে নুর।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গাজীপুর ও ঢাকা জেলার বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান পরিচালনার মাধ্যমে বৃহস্পতিবার ঢাকার কেরানীগঞ্জ গোপপাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গত ২৯ সেপ্টেম্বর রাতে হাজী হোটেল ইন্টারন্যাশনাল (পূর্ব নাম হোটেল আলিফ ইন্টারন্যাশনাল) নামের একটি আবাসিক হোটেলে ভিকটিম শাখাওয়াত হোসেন শরীফ ও তার স্ত্রী হাজেরা আক্তার ওরফে নুর রাতযাপন করার জন্য বোর্ডার হিসেবে হোটেলের নিচতলার একটি কক্ষ ভাড়া নেয়। পরদিন সন্ধ্যায় হোটেল কর্তৃপক্ষের সংবাদের মাধ্যমে ওই কক্ষ থেকে ভিকটিম শাখাওয়াত হোসেন শরীফের মরদেহ উদ্ধার করে। থানা পুলিশ সিআইডি ফরেনসিক টিম ও পিবিআই এর সহায়তায় শাখাওয়াত হোসেন শরীফের মরদেহ শনাক্ত করে। পরবর্তী সময়ে শরীফের আত্মীয় স্বজনদের সংবাদ দিলে শরীফের বাবা মো. সাইফুল ইসলাম দক্ষিণখান থানায় অভিযোগ দায়ের করলে ১ অক্টোবর একটি হত্যা মামলা হয়।

ঘটনার পরপরই ডিএমপির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে দক্ষিণখান জোনের সহকারী পুলিশ কমিশনার মো. নাসিম এ-গুলশান এর নেতৃত্বে দক্ষিণখান থানার একটি বিশেষ টিম গাজীপুর ও ঢাকা জেলার বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান পরিচালনা করে। একপর্যায়ে ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার গোপপাড় এলাকা থেকে হত্যাকারী স্ত্রী হাজেরা আক্তার নুরকে গ্রেপ্তার করা হয়। মামলা করার ২৪ ঘণ্টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়। হত্যায় ব্যবহৃত ছুরিটিও উদ্ধার করা হয়েছে।

নিজ স্বামীকে হত্যার কারণ সম্পর্কে আসামির স্বীকারোক্তিতে জানা যায়, রাতে হোটেলে দাম্পত্য কলহের জেরে স্বামী-স্ত্রী দুজনের মধ্যে ঝগড়া ও হাতাহাতি হয়। হাতাহাতির এক পর্যায়ে স্ত্রী হাজেরা আক্তার ওরফে নুর উক্ত রুমে থাকা ফল কাটার চাকু দিয়ে তার স্বামী শরীফকে শরীরের একাধিক স্থানে ছুরিকাঘাত করে। যার ফলে তার স্বামী মারা যান। স্ত্রী হাজেরা পরদিন ভোর অনুমান পাঁচটার দিকে কৌশলে পালিয়ে যায়। তার স্বামীকে হত্যা সম্পর্কে গ্রেপ্তার হাজেরা আক্তার ওরফে নুর বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।